[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবি ছাত্র জুবায়েরের খুনিরা কে কোথায় আছে…


প্রকাশিত: February 1, 2015 , 3:26 pm | বিভাগ: আপডেট,এক্সক্লুসিভ,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


সানাউল্লাহ মাহী, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র জুবায়ের আহমেদ হত্যাকাণ্ডের রায়ের দিন ধার্য করা হয়েছে ৪ ফেব্রুয়ারি। হত্যাকাণ্ডের সঙ্গে ১৩জন জড়িত রয়েছেন। ওই আসামিরা কে কোথায় আছেন তা নিয়ে ক্যাম্পাসলাইভের পক্ষ থেকে অনুসন্ধান চালানো হয়েছে।

জনা গেছে, দুই পক্ষের যুক্তিতর্ক শেষে ২৮ জানুয়ারি আদালত ৭ আসামিকে কারাগারে পাঠিয়েছে। তারা হলেন, লোক প্রশাসন বিভাগের নাজমুল হাসান প্লাবন, দর্শন বিভাগের কামরুজ্জামান সোহাগ, ইতিহাস বিভাগের মাজহারুল ইসলাম, মাহমুদুল হাসান, পরিসংখ্যান বিভাগের শফিউল আলম সেতু, অভিনন্দন কুন্ডু এবং অনুজীব বিজ্ঞান বিভাগের নাজমুস সাকিব তপু।
jobaer-killer-pic
বর্তমানে পলাতক অবস্থায় রয়েছেন প্রাণিবিদ্যা  বিভাগের আশিকুল ইসলাম আশিক, খান মোহাম্মদ রইস, জাহিদ হাসান, দর্শন বিভাগের ইশতিয়াক মেহবুব অরূপ, রাশেদুল ইসলাম রাজু, এবং সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম।

এর মধ্যে  গেল বছরের ২৩ ফেব্রুয়ারি আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যান আশিক, রইস, আকরাম ও অরূপ। ২০১২ সালে গ্রেফতারের পরপরই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আকরাম ও সাকিব।

বাকী আসামিরা কে কোথায় আছেন তা জানতে ক্যাম্পাসলাইভ অনুসন্ধান চালিয়েছে। এদের মধ্যে প্রায় সবাই তাদের ফেইসবুক খোলা রেখেছেন। তবে তারা কোথায় তা নাকি জানেনা পুলিশ। এলাকাবসী ও ফেসবুকের মারফত জানা গেছে, অরূপ বর্তমানে মালয়েশিয়ায়, রইস ডেনমার্কে ও আকরাম যুক্তরাষ্ট্রে রয়েছেন। তবে তারা আসলেই বিদেশে আছে কিনা এনিয়ে অনেকটা ধুম্রজাল রয়েছে। ধারণা করা হচ্ছে তারা দেশেই রয়েছেন। ধুম্রজাল তৈরি করতেই তারা প্রপাগাণ্ডা চালিয়েছেন।

নিহত জুবায়েরের বড় ভাই আবদুল­াহ আল মামুন মনে করেন আসামিরা পুলিশের চোখে ধুলো দিতেই এসব মিথ্যা প্রচারণা ছড়াচ্ছে। তাদের ফেসবুক আইডিতে যেসব স্থানের কথা লেখা রয়েছে তা তিনি সঠিক মনে করছেন না।

এব্যাপারে ছাত্রইউনিয়ন জাবি সংসদের সভাপতি ও জুবায়ের হত্যাকাণ্ড পরবর্তী আন্দোলনের অন্যতম নেতা তন্ময় ধর ক্যাম্পাসলাইভ২৪.কম-কে বলেন ‘আমি মনে করি বাকী ৬ আসামি দেশেই রয়েছে। তারা বিভ্রান্তি ছড়ানোর জন্য এসব কথা প্রচার করছে। তবে পুলিশের সদিচ্ছা থাকলে তারা মাত্র ১ঘন্টার নোটিশেই আসামিদের গ্রেফতার করতে পারে বলে উল্লেখ করেছেন তিনি।

 

 

ঢাকা//এসএম, ০১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন