[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ধর্মঘটের প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ


প্রকাশিত: February 18, 2015 , 8:45 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


bclঢাবি লাইভ: দেশব্যাপী বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল ও ছাত্র শিবিরের ডাকা ধর্মঘটকে অযৌক্তিক ও অবৈধ আখ্যায়িত করে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

বুধবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ বিক্ষোভের আয়োজন করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে গিয়ে সমাবেশ করে।

এসময় ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ বলেন, ছাত্রদলের আদুভাইদের পক্ষে একজন নিয়মিত শিক্ষার্থীর শিক্ষা জীবনের গুরুত্ব অনুধাবন করা সম্ভব নয়, তাই তারা আজ যখন তখন অযৌক্তিক ধর্মঘট ডেকে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে।

তিনি বলেন, ছাত্রদলের নেতাদের লজ্জা হওয়া উচিৎ যে তারা ৪৮ বছর বয়সে কিভাবে নিজেদেরকে ছাত্রনেতা হিসেবে পরিচয় দেয়। অছাত্র ও আদুভাইদের এই অবৈধ ধর্মঘট বাংলাদেশের সাধারণ ছাত্র সমাজ প্রত্যাখান করে ক্লাস-পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

বাংলার ছাত্র সমাজ আপনাদের মতো আদুভাই হয়ে থাকতে চায় না, তারা নিয়মিত ছাত্র হয়েই তাদের ছাত্র জীবনের সমাপ্তি ঘটাতে চায়। তাই আপনাদের প্রতি আহবান থাকবে এই অবৈধ ধর্মঘট ডেকে সাধারণ ছাত্রছাত্রীদের গণধোলাইয়ের শিকার হবেন না।

ঢাবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের পরিচালনায় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দী, আবু হানিফ, মহিউদ্দিন মাহী, মোর্শেদুল আলম চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, শারমিন সুলতানা লিলি,

সাংগঠনিক সম্পাদক এসএম তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ রাসেল, ক্রীড়া সম্পাদক আবিদ আল হাসান, আইন সম্পাদক ময়েজউদ্দিন শরীফ রুয়েল, পরিবেশ সম্পাদক সাইফুর রহমান সোহাগ, কৃষি বিষয়ক সম্পাদক রাইসুল ইসলাম জুয়েলসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাবি// এমএইচ, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর