[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



প্রিয় মাশরাফি, আমাদের ক্ষমা করবেন


প্রকাশিত: February 28, 2015 , 11:13 pm | বিভাগ: আপডেট,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


লাইভ প্রতিবেদক: ক্রিকেট খেলাটি যেন বাংলাদেশি আবালবৃদ্ধ-বনিতা সব শ্রেণীর মানুষের রক্তের সাথে মিশে গিয়েছে। তাদের সবটুকু আবেগ জুড়েই যেন এই ক্রিকেট। আর তাইতো টাইগারদের জয় যেমন বাংলাদেশিদের আনন্দের জোয়াড়ে ভাসায় ঠিক তেমনি তাদের হারেই তারা হাবুডুবু খায় হতাশার বিশাল সমুদ্রে।

Mashrafi cl

আফগানিস্তানের বিশাল জয় সেই আবেগকে টেনে নিয়ে গিয়েছে স্বপ্নের চূড়ান্ত শিখরে। অস্ট্রেলিয়ার সাথে পয়েন্ট ভাগাভাগি কোয়ার্টারে যাওয়ার পথে একধাপ এগিয়ে নিয়েছে টাইগারদের। পরের ম্যাচে শ্রীলংকার কাছে হতাশার হার। ক্যাচ মিসের মহড়ার ওই ম্যাচ শুরুর আগে অনেক বেশি প্রত্যাশা ছিল টাইগার ভক্তদের। আর তাইতো এ হারের পর চোখের কোন জলে ভিজেছে অনেক ভক্ত অনুরাগীর।

এনামুল হক বিজয়সহ দলের আরও কয়েকজন ক্রিকেটারকে সঙ্গে নিয়ে মেলবোর্নের হান্টিংডেল মসজিদে জুমার নামাজ পড়তে গেলে কয়েকজন বাংলাদেশি ম্যাচ হারার কারণে মাশরাফিকে লাঞ্ছিত করে। প্রথমে লাঞ্ছনাকারীরা মাশরাফিকে নিয়ে আপত্তিকর কথাবার্তা বললে একসময় তা হাতাহাতিতে গড়ায়। এ সময়ে উপস্থিত আরো কয়েক বাংলাদেশির হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনার জড়িতদের নাম-পরিচয় জানা যায়নি।

এ ধরণের ঘটনায় লজ্জিত হন অস্ট্রেলিয়া প্রবাসী সকল বাংলাদেশি। আর এ জন্য পরে ক্ষমা প্রার্থনা করে অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশি সমর্থকদের সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স এসোসিয়েশন (বিসিএসএ) ফেসবুকে একটি পোস্টও দিয়েছে। সেখানে তারা বলেছে, ‘প্রিয় মাশরাফি, আমাদের ক্ষমা করবেন।’ একই সঙ্গে একটি বিবৃতিও দিয়েছে তারা।

বিবৃতির শেষ দিকে বলা হয়, যিনি মাশরাফির সঙ্গে এই ঘটনা ঘটিয়েছেন, তিনি নিজেও তার অসাবধানী এই আচরণে লজ্জিত। বিবৃতিতে বলা হয়, ‘আসুন, আমরা এই ঘটনার নিভু নিভু আগুনে জল ঢালি। দয়া করে কেউ এই আগুনে পেট্রোল ঢালবেন না। আনন্দ ও বেদনায় আসুন আমরা ঐক্যবদ্ধ থাকি। কারণ, ক্রিকেট ছাড়া তো আমাদের ঐক্যের জায়গা তেমন কিছু নেই।’

কোটি কোটি টাইগার ভক্তের স্বপ্নস্পর্শী সমর্থনের অনুপ্রেরণায় উজ্জীবিত হয়ে চূড়ান্ত বিজয় অর্জন করবে মাশরাফি বাহিনী। উজ্জ্বল করবে ১৭ কোটি মানুষের মুখ…

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম) // এসএনটি