[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



অভিজিৎ হত্যার ভিডিও ফুটেজ : যেভাবে হামলা হলো


প্রকাশিত: March 1, 2015 , 1:41 am | বিভাগ: এক্সক্লুসিভ,পাবলিক ইউনিভার্সিটি


লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমনা ব্লগারের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ
হত্যার ঘটনায় ভিডিও ফুটেজ গোয়েন্দা পুলিশের হাতে এসেছে। সিসিটিভিতে ধারণ করা ওই ফুটেজ খতিয়ে দেখছে র‌্যাব ও গোয়েন্দা পুলিশের সদস্যরা। ভিডিও ফুটেজে অভিজিৎ হত্যার আগ মুহূর্তের কিছুদৃশ্য দেখা গেছে। টিএসসির অদূরে বাসানো সিসি টিভিতে ধারনকৃত ছবিতে দেখা গেছে, অভিজিৎকে হত্যার আগ মুহুর্ত পর্যন্ত বন্ধুবেশে তাকে অনুসরণ করেছিল ঘাতকরা। তারাই অভিজিৎ ও তার স্ত্রী রাফিদাকে চায়ের স্টলে নিয়ে যায়। সেখানেই তাদের ওপর হামলা চালানো হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বই মেলায় প্রবেশ থেকে শুরুকরে বের হওয়া পর্যন্ত প্রায় দেড় ঘন্টা অভিজিৎ ও তার স্ত্রীর আশপাশেই দেখা গেছে ঘাতকচক্রের সন্দেহভাজন দুই সদস্যকে। তাদের বইমেলায় বিভিন্ন বইয়ের স্টলে অভিজিৎ ও তার স্ত্রীর সঙ্গে কথা বলতেও দেখা গেছে। তবে ঘটনা সংঘটিত হওয়ার পূর্ব মুহূর্ত থেকেই সন্দেহভাজন দুইজনকে ভিডিও ফুটেজে আর দেখা যায়নি।

তদন্ত সংশ্লিষ্টদের ধারণা, অভিজিৎ রায় ও তার স্ত্রী ডা. রাফিদা আহমেদ বন্যাকে গল্পের ছলে চায়ের দোকানে নিয়ে যায় ঘাতকরা। ওই চায়ের দোকানেই অপেক্ষা করছিল কিলিং মিশনের মূল সদস্যরা। হত্যাকাণ্ডের আগে ঘটনাস্থলে লাইট নিভিয়ে দেয়া হয়েছিল। অনেকটা অন্ধকারেই ঘাতকরা অভিজিৎ ও তার স্ত্রী রাফিদাকে কুপিয়ে চলে যায় বলে ধারণা করা হচ্ছে। তাই ঘাতকদের আর দেখা যায়নি। একারণে হত্যাকাণ্ডের মোটিভ উদঘাটনে সময় লাগছে।

তদন্ত সূত্রে আরো জানা গেছে, বিকালে বাসা থেকে বের হওয়ার আগে কয়েক দফায় একটি মোবাইল ফোন থেকে কল আসে অভিজিৎ রায়ের ফোনে। ঘটনার পর থেকে ওই মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে। এথেকে গোয়েন্দাদের ধারণা, বন্ধুবেশেই ঘাতকরা অভিজৎকে অনুসরণ করেছিলো। কিলিং মিশন শেষে তারা পালিয়ে যায়। অভিজিৎ রায়ের মোবাইল কললিস্টও সংগ্রহের চেষ্টা চলছে।

 

ঢাকা, ০১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) // এসএনটি