[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাকৃবিতে দুর্নীতির অভিযোগে কর্মচারী নিয়োগ স্থগিত


প্রকাশিত: March 5, 2015 , 5:06 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


লাইভ প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অনিয়ম-দুর্নীতি ও আর্থিক কেলেঙ্কারির অভিযোগে কর্মচারী নিয়োগ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে খোদ ভিসির বিরুদ্ধে অর্থ-বাণিজ্যের অভিযোগ ওঠায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি এনিয়ে তদন্ত শুরু করেছে ইউজিসি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে বলা হয়েছে।

বুধবার বাকৃবির রেজিস্ট্রার বরাবর এক জরুরি ফ্যাক্সবার্তায় এ নিয়োগ স্থগিতের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে ইউজিসি। এবিষয়ে ইউজিসির অতিরিক্ত পরিচালক (পাবলিক বিশ্ববিদ্যালয়) ফেরদৌস জামান বলেন, ভিসির বিরুদ্ধে নিয়োগ নিয়ে সুনির্দিষ্ট অভিযোগ ওঠায় এ বিষয়ে তদন্ত কাজ শুরু হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বাকৃবির সব ধরনের নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

জানা গেছে, ২০১৩ সালের মার্চ ও সেপ্টেম্বরে বিশ্ববিদ্যালয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেণির মোট ২৮৭টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার ওই বিজ্ঞপ্তির ভিত্তিতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের নিয়োগ দেওয়া হয়।

এদিকে বিজ্ঞপ্তির পর থেকেই ভিসি প্রফেসর ড. মো. রফিকুল হকের বিরুদ্ধে নিয়োগ-বাণিজ্যের অভিযোগ তুলেন আওয়ামীপন্থী অনেক শিক্ষক। এছাড়া ইউজিসিকে নিয়োগ স্থগিত রাখতেও পত্র দেয়া হয়।

ঢাকা, ৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরজে