[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সারেন্ডার করুন: খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী


প্রকাশিত: March 14, 2015 , 5:16 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


লাইভ প্রতিবেদক: ২০ দলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোর্টে গিয়ে সারেন্ডার করুন। নইলে সরকার আদালতের নির্দেশ পালন করতে বাধ্য হবে।

শনিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে পেশাজীবী সমন্বয় পরিষদ আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া মিথ্যাচার করেছেন দাবি করে তিনি বলেন, ফেরারি আসামি হিসেবে তিনি প্রেস কনফারেন্স করলেন। এত সাংবাদিক ওখানে গেল কিভাবে? মিথ্যাচার তাদের চরিত্র। আগুন দিয়ে পুড়িয়ে মানুষ মারে আর দোষ দেয় আমাদের। এই মিথ্যাচারের জন্য হিটলারের মন্ত্রী গোয়েবল্স বেঁচে থাকলে লজ্জা পেতেন।

বিএনপির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, তারা যখন ক্ষমতায় ছিল লুটপাট, দুর্নীতি, জঙ্গিবাদ ছাড়া আর কিছুই দিতে পারেনি। তারা মানুষকে দিতে পারে না, নিতে পারে। এটাই তাদের চরিত্র। অপকর্ম করে যান তারা আর সেই ময়লা সাফ করি আমরা।

খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, না উত্তর না পশ্চিম কেউ তার কথা শোনেনি। ওনার ভুল সিদ্ধান্ত উনি জনগণের ওপর চাপিয়ে দিতে চান। জনগণের ওপর প্রতিশোধ নিতে চান। আমি বেঁচে থাকতে দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। দেশের মানুষের অকল্যাণ করার অধিকার কারও নেই। সেটা জেনে বুঝে যেন উনি চলাফেরা করেন।

তিনি বলেন, আদালত সমন জারি করেছে। তিনি আত্মসমর্পন করছেন না। তিনি আইন মানবেন না, আদালত মানবেন না। যারা সরকার প্রধান তাদেরকেও তো আইন আদালত মানতে হবে। না হলে মানুষ মানবে কেন? ওনাকে পরামর্শ দিব আইন সবার জন্য সমান। আদালতে গিয়ে আত্মসমর্পন করুক। এটাই ওনার জায়গা।

খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তার ছেলে মারা গেলো। তিনি পুত্র শোকে কাতর। আমি গিয়েছিলাম সমবেদনা জানাতে। কিন্তু আমাকে দেখে দরজা বন্ধ করে দেয়া হলো। আমি বঙ্গবন্ধু কন্যা। দেশের প্রধানমন্ত্রী। আমি যদি চাইতাম তখনই ব্যবস্থা নিতে পারতাম। কিন্তু কুকুর কামড়ালে আমিতো কুকুরকে কামড়াতে পারি না। সংলাপ, সংলাপ বলবেন আর দরজা বন্ধ করে দেবেন তাহলে সংলাপ কি আকাশে হবে?

তিনি বলেন, তাদের আন্দোলন ব্যর্থ হয়েছে। আমরাও আন্দোলন করেছিলাম। সেই আন্দোলন গণসম্পৃক্ত ছিলো। ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারি ভোটারবিহীন নির্বাচন করেছিলেন তিনি। ৩০শে মার্চ জনগণের চাপে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন। আবারও সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, যার হাতে মানুষের পোড়া গন্ধ তার সঙ্গে কিসের সংলাপ?

ঢাকা, ১৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর