[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রুবেলের ‘নো’ বলের জবাব দিলো আইসিসি


প্রকাশিত: March 21, 2015 , 12:43 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


স্পোর্টস লাইভ : ভারত-বাংলাদেশ কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে সমালোচনার শেষ ছিল না। একের পর এক সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে দিয়েছে আম্পায়ারা। রায়নার এলবিডব্লিউ, রুবেলের করা বিতর্কিত নো বল, মাহমুদুল্লাহ রিয়াদের আউট; সব মিলিয়ে দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ডকে নিয়ে বিশ্লেষণ চালিয়ে আইসিসি।

তবে সবচেয়ে বেশি সমালোচনা করা হয়েছে রোহিত শর্মা আউট হওয়ার পরও আম্পায়ার ‘নো’ বল কল করায় তার ব্যাখ্যা দিল আইসিসি।

শুক্রবার সেই নো বলের ব্যাখ্যা দিয়েছে আইসিসি। তাদের মতে বিষয়টি ফিফটি-ফিফটি ছিল। আম্পায়ার যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাই সঠিক। এ ব্যাপারে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, ‘নো বলের সিদ্ধান্তটি আসলে একটি ফিফটি-ফিফটি কল ছিল। ক্রিকেট খেলার নিয়মানুসারে আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

তাদের সিদ্ধান্তকে শ্রদ্ধা করতে হবে। এটাই ক্রিকেটের ‘গেম স্পিরিট’। আম্পায়ররা তাদের সর্বোচ্চ জ্ঞান ব্যবহার করে সিদ্ধান্ত নেন এবং সেরা সিদ্ধান্তটা দেওয়ার চেষ্টা করেন। তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলা কিংবা বিরোধিতা করাটা ভিত্তিহীন। এমনটি কখনোই কাম্য নয়।’

তবে নো বলের ব্যাখ্যা দিলেও রায়নার এলবিডব্লিউ ও মাহমুদুল্লাহ রিয়াদের আউট সম্পর্কে কথা বলেনি রিচার্ডসন। ওই ম্যাচে বাংলাদেশ ১০৯ রানে হেরে যার ভারতের সঙ্গে। আর সেমিতে যাওয়া হলো না টাইগারদের।

 

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) // জেএইচ