[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রোবোটিক্স কন্টেস্টে ডুয়েটের অসাধারণ সাফল্য


প্রকাশিত: March 21, 2015 , 3:20 pm | বিভাগ: আপডেট,এচিভমেন্ট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


ruet-robo

ডুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত ন্যাশনাল রোবো ট্যুর ও প্রোগ্রামিং কন্টেস্ট অসাধারণ সাফল্য অর্জন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্ররা। প্রথম পাঁচটি বিজয়ী দলের মধ্যে দুইটিতেই ডুয়েটের শিক্ষার্থীরা বিজয়ী হয়েছেন।

ওই রোবোটিক্স কন্টেস্টে ২য় স্থান অর্জন করেছে ডুয়েটের টিম কিউরিয়াস-৭। তৃতীয় স্থান অর্জন করেছে  DUET Harbingers। ওই টিমের সদস্যরা তাদের এই অর্জন উৎসর্গ করেছেন তাদের প্রানপ্রিয় শিক্ষক প্রফেসর ড. মো. আনোয়ারুল আবেদিন স্যারকে।

উল্লেখ্য, ওই কন্টেস্টে মাত্র চার সেকেন্ডের ব্যবধানে প্রথম স্থান অর্জন করেছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) শিক্ষার্থীরা।

কিউরিয়াস-৭ টিমের টীম লিডার অসীম কুমার পাল  ক্যাম্পাসলাইভ২৪.কম-কে বলেন, Curious-7 of DUET এর ধারণাটি মাথায় এসেছিলো ২০১৪ সালে। শুরু করেছিলাম শুন্য থেকে। আমার জীবনের সবচেয়ে শ্রেষ্ঠ উপহার Curious-7 of DUET। সবার পরিশ্রমী মানষিকতা, জানার আগ্রহ আর দৃড়তার শক্তির কাছে পরাজিত হয়েছে আধুনিক প্রোগ্রামিং কৌশল।

তিনি আরো বলেন, RoboTour এ Curious-7 of DUET এর Team Leader হিসেবে আজ খুব পরিতৃপ্ত মনে হচ্ছে। এই ভালোলাগা অনুভূতি আসলে প্রকাশ করার মতো নয়। Curious-7 of DUET এর মাধ্যমে আরো অনেকগুলো পরিকল্পনা বাস্তবায়নাধীন রয়েছে। আশা করছি এই অর্জন আমাদের কার্যক্রমকে আরো গতিশীল করবে।

উল্লেখ্য, রুয়েটে অনুষ্ঠিত রোবটিক্স কন্টেস্টে বৃহস্পতিবার প্রথম দিন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৫৫ টি দল অংশগ্রহণ করে, প্রতিটি টিমে ৩-৪ জন অংশগ্রহণ করেন। রোবটিক্স প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৪০ হাজার টাকা, ২য় পুরস্কার ৩০ হাজার টাকা, ৩য় পুরস্কার ৩০ হাজার টাকা, ৪র্থ পুরস্কার ৩ হাজার টাকা ও ৫ম পুরস্কার ২ হাজার টাকা।

শুক্রবার বিকেল পাঁচটায় পুরস্কার বিতরণীর মাধ্য দিয়ে রোবটিক্স কন্টেস্টে শেষ হয়েছে।

ডুয়েট// আইএস, ২১ মার্চ(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন