[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আইসিসির ওয়েবসাইট থেকে বিতর্কিত সেই ‘নো’ বল গায়েব!


প্রকাশিত: March 22, 2015 , 12:33 am | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


rohit-live

স্পোর্টস লাইভ: বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে করা রুবেলের সেই জেনুইন বলটি নো-বল ডেকে বিশ্বজুড়ে বিতর্কের ঝড় তুলেছেন দুই ফিল্ড আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড। সেই বিতর্কিত নো-বলটি এবার আইসিসির ওয়েবসাইট থেকেও গায়েব করে দেয়া হয়েছে।

এরই মধ্যে নতুন এক বিতর্কের জন্ম দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। রুবেলের করা ৪০তম ওভারের চতুর্থ বলটি ওয়েবসাইট থেকে ‘মুছে’ দিয়েছে তারা!

আইসিসি তাদের ওয়েবসাইটের ম্যাচ সেন্টার (match center) ট্যাবে প্রতিটি বলের ‘হক আই প্রোজেকশন’ দেয়। সেই অনুযায়ী বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনাল ম্যাচের প্রতিটি বলের প্রোজেকশনও দেয়া হয়েছে। কিন্তু রোহিত শর্মাকে করা রুবেল হোসেনের আলোচিত সেই বলটি সেখানে নেই। বলটি আম্পায়ার নো ডাকায় ৭টি বল করতে হয় রুবেলকে। আইসিসির ম্যাচ সেন্টার ট্যাবে দেখা যায় ১, ২, ৩, ৫, ৬ নম্বর বলের প্রজেকশন আছে, কিন্তু চতুর্থ বলটির প্রজেকশন নেই। তৃতীয় বলের পর সরাসরি পঞ্চম বল দেখানো হচ্ছে।

আইসিসির এমন আচরণই প্রমাণ করে তারা বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তবে আইসিসি এখন ব্যাপারটিকে ধামাচাপা দেয়ার যতো চেষ্টাই করুক না কেন এর দায় তারা এড়াতে পারে না।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন