[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মুস্তফা কামালের বক্তব্যের জবাবে ভারত যা বলল…


প্রকাশিত: March 22, 2015 , 12:58 am | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


স্পোর্টস লাইভ: আম্পিয়ারদের একের পর এক বিতর্কিত সিদ্ধান্তের কারণে মেলবোর্নে বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। ভারতের ইনিংসের ৪০তম ওভারে ‘বিতর্কিত’ একটি নো-বল। সুরেশ রাযনার এলবিডব্লিও ও সর্বশেষ মাহমুদুল্লার বিতর্কিত ক্যাচ আউট। এ তিনটি সিদ্ধান্ত নিয়ে বিশ্বজুড়ে হৈ-চৈ শুরু হয়েছে। ওই ম্যাচে ভারতকে জেতানোর পেছনে আম্পায়ার আলিম দার ও ইংলিশ আম্পায়ার ইয়ান গোল্ডের অবদান বেশি।

এনিয়ে আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামাল তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। তিনি বলেছেন কয়েকটি বাজে সিদ্ধান্তের কারণে আমরা হেরেছি। এনিয়ে তিনি আপিল করবেন বলেও জানিয়েছিলেন।

তার এ মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড। আম্পিয়ারদের সিদ্ধান্ত নিয়ে কেন আপত্তি তোলা হয়েছে আইসিসির সভায় বিষয়টি ওঠানোর পরামর্শ দিয়েছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সাধারণ সম্পাদক অনুরাগ ঠাকুর।

অনুরাগ ঠাকুর বলেন, “আইসিসি সভাপতি অনেক গুরুত্বপূর্ণ ইস্যু তুলেছেন। তার এই ইস্যুগুলো আইসিসির মিটিংয়ে উত্থাপন করা উচিৎ । শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম্যের সঙ্গে বিতর্কিত বিষয়টি নিয়ে কথা বলেন তিনি।

এদিকে আইসিসি সভাপতি মুস্তফা কামালের বক্তব্যের বিপরীতে আইসিসির দেওয়া এক বিবৃতিতে সেই দুই আম্পায়ারের সিদ্ধান্তের পক্ষেই যুক্তি দেখানো হয়েছে। তারা জানায় ওই বলটি ‘ফিফটি-ফিফটি কল’বলে অভিহিত করেছেন।

ঢাকা//জেআর, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন