[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ডের টার্গেট ২৯৮


প্রকাশিত: March 24, 2015 , 12:49 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


স্পোর্টস লাইভ: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতি এবং ডি ভিলিয়ার্স ও মিলারের ঝড়ো ব্যাটিংয়ে নিউজিল্যান্ডকে ২৯৮ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা ইনিংসের ৩৮তম ওভারে বৃষ্টি নামলে প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকে। ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে ৫ উইকেটে ২৮১ রান করে প্রোটিয়ারা।

মঙ্গলবার অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। ট্রেন্ট বোল্টের দারুণ বোলিংয়ে ৩১ রানে বিদায় নেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান হাশিম আমলা ও কুইন্টন ডি কক।

অফস্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে বোল্ড হয়ে যান আমলা। ৬ রানে একবার জীবন পাওয়া ডি কক থার্ড ম্যানে টিম সাউদির হাতে ধরা পড়েন।

রাইলি রুশোর সঙ্গে ১১০ বলে ৮৩ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন ফাফ দু প্লেসি। কোরি অ্যান্ডারসনের বলে মার্টিন গাপটিলের দারুণ ক্যাচে পরিণত হয়ে রুশোর বিদায় ভাঙে প্রতিরোধ গড়া জুটি।

এসেই রানের গতি বাড়ানোর দিকে মনোযোগী হন অধিনায়ক ডি ভিলিয়ার্স। ৮৫ বলে অর্ধশতকে পৌঁছানোর পর আক্রমণাত্মক হয়ে উঠেন দু প্লেসিও। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে এই সময়ে ৭১ বলে ১০২ রানের জুটি গড়েন এই দুই জনে।

বৃষ্টির পর খেলা শুরু হলে এই জুটি টিকে মাত্র দুই বল। অ্যান্ডারসনের প্রথম বলে এক রান নেন ডি ভিলিয়ার্স। পরের বলে লুক রনকির গ্লাভসবন্দি হন দু প্লেসি। ১০৭ বলে খেলা তার ৮২ রানের ইনিংসটি গড়া ৭টি চার ও ১টি ছক্কায়।

আম্পায়ার জোরালো আবেদনে সাড়া না দিয়ে ওয়াইড দেন। রিভিউ নিতে দেরি করেনি নিউ জিল্যান্ডের খেলোয়াড়রা। রিভিউয়ে সিদ্ধান্ত পাল্টে দু প্লেসিকে আউট দেন আম্পায়ার।

ক্রিজে এসেই ঝড়ো ব্যাটিং করেন মিলার। মাত্র ১৮ বলে ৪৯ রানের আক্রমণাত্মক ইনিংস খেলার পথে ডি ভিলিয়ার্সের সঙ্গে ৫৫ রানের জুটি উপহার দেন তিনি। মিলারের ইনিংসটি ৬টি চার ও ৩টি ছক্কা সমৃদ্ধ।

বৃষ্টির পর খুব বেশি বল খেলার সুযোগ না পাওয়া ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন ৬৫ রানে। তার ৪৫ বলের ইনিংসটি ৮টি চার ও ১টি ছক্কায় সাজানো।

নিউ জিল্যান্ডের কোরি অ্যান্ডারসন ৭২ রানে নেন ৩ উইকেট। বোল্ট ২ উইকেট নেন ৫৩ রানে।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলািইভ২৪.কম)//আরজে