[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিএনপি-জামায়াতের আন্দোলন ব্যর্থ: প্রধানমন্ত্রী


প্রকাশিত: March 27, 2015 , 7:16 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


লাইভ প্রতিবেদক: জনসমর্থন না থাকায় বিএনপি-জামায়াতের আন্দোলন ব্যর্থ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ৮১ দিনেও খালেদা জিয়া কিছু করতে পারেনি, আর পারবেও না।

শুক্রবার বিকালে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

বঙ্গবন্ধু বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের পদক্ষেপ নিয়েছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য আমাদের। আজকে যখন দেখি সবসময় কিছু মানুষ থাকে যারা অন্য মানুষের ভাল দেখতে পারে না, কল্যাণ দেখতে পারে না।

আর এরা সবসময় সুযোগের সন্ধানে থাকে। খুব সহজ পথে ক্ষমতা দখল, ক্ষমতায় যাওয়া, ক্ষমতার ভাগবাটোয়ারা করা, ক্ষমতার মাধ্যমে নিজেদের ভাগ্য পরিবর্তন করা। এই ধরনের ফাঁকফোকর এরা খুঁজে বেড়ায়।

ক্ষুধা ও মুক্ত দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়াই ছিল বঙ্গবন্ধুর প্রধান লক্ষ্য উল্লেখ করে শেখ হাসিনা আরো বলেন, আজকে বাংলার মানুষ স্বাধীনতা পেয়েছে। আজকে বাঙ্গালি সমাজের বিভিন্ন জায়গায় কত ভাবে প্রতিষ্ঠিত হয়েছে।

কিন্তু একসময় অবস্থা এরকম ছিল না। পরাধীনতার নাগপাশে এই বাঙালি ধুঁকে ধঁকে মরছিল। একমাত্র জাতির পিতা শেখ মুজিব বাঙালির ভাগ্য পরিবর্তনের জন্য পদক্ষেপ নিয়েছিলেন।

ঢাকা, ২৭ মার্চ ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর