[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বড় মাঠে পারবে কি নিউজিল্যান্ড?


প্রকাশিত: March 28, 2015 , 2:56 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


স্পোর্টস লাইভ : ২০১৫ সালের বিশ্বকাপ হচ্ছে নিউজিল্যান্ডের আশার আলো। কারণ তারা এই প্রথম বিশ্বকাপের ফাইনালে উঠার স্বাদ পেয়েছে। আর এবার আসরে দারুণ ফর্মে রয়েছে নিউজিল্যান্ড। তারা এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি।

melborne

তবে এবার বড় মাঠে নিউজিল্যান্ড কি ভাল কিছু করতে পারবে। কারণ আর আগে তারা নিজের দেশের মাঠে খেলেছে। ওই মাঠগুলো অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের চেয়ে অনেকটাই ছোট। তাই এবার নিউজিল্যান্ড জন্য বড় চ্যালেঞ্জ হবে মাঠ।

চলতি আসরে এখন পর্যন্ত নিউজিল্যান্ড অপরাজেয় দল। গ্রুপ পর্বের ৬ টি, কোয়ার্টার ও সেমিফাইনাল, সব মিলিয়ে টানা ৮ ম্যাচ জিতে ফাইনালে উঠে এসেছে তারা। সেই হিসাবে অস্ট্রেলিয়া একটু পিছিয়ে। ৭ ম্যাচে অসিরা হেরেছে ১ টিতে আর বাংলাদেশের সঙ্গে আরেকটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত।

মেলবোর্নের আয়তন নিয়ে নিউজিল্যান্ড শিবিরে আগাম আতংক ছড়িয়েছেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেমিতে বিদায় নেয়ার পর সংবাদ সম্মেলনে ফাইনাল ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, ‘মাঠের সাইজ ভোগাতে পারে নিউজিল্যান্ডকে। তাছাড়া এই মাঠে বাউন্স যেমন, সুইংও তেমন। সব মিলিয়ে নিউজিল্যান্ডকে সতর্ক করেছে ধোনি।

এদিকে মেলবোর্নে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এই মাঠে দুই দল মুখোমুখি হয়েছে মোট ১৯বার। যেখানে অস্ট্রেলিয়া জিতেছে ১৪ টি ম্যাচ আর নিউজিল্যান্ড জিতেছে মাত্র ১টি ম্যাচ। আর এক ম্যাচ পরিত্যক্ত।

 

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) // জেএইচ