[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



এবার শিরোপা নিয়ে যে নিয়ম ভাঙছে আইসিসি…


প্রকাশিত: March 28, 2015 , 6:39 pm | বিভাগ: আপডেট,বিশ্বকাপ-২০১৫


iccস্পোর্টস লাইভ: ফুটবল, ক্রিকেট বা অন্য যে খেলাই হোক না কেনো, ফাইনাল ম্যাচ শেষে বিজয়ী দলের হাতে শিরোপা তুলে দেন ওই প্রতিষ্ঠানের যিনি প্রেসিডেন্ট থাকেন তিনি।

যেমনটি ২০১১ ক্রিকেট বিশ্বকাপে, বিজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে শিরোপা তুলে দিয়েছিলেন সেই সময়ের আইসিসি প্রেসিডেন্ট শারদ পাওয়ার।

সুতরাং ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা আইসিসি প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামালই দেয়ার কথা।

তবে এবারই নিয়ম ভাঙছে আইসিসি। মেলবোর্নে বিজয়ী দলের অধিনায়কের হাতে প্রেসিডেন্টের পরিবর্তে নতুন তৈরী করা পদবী চেয়ারম্যানই শিরোপা তুলে দেবেন।

অথ্যাৎ, আইসিসি প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামাল পুরস্কার বিতরনী মঞ্চে উপস্থিত থাকার পরও  বিজয়ী দলের হাতে শিরোপা তুলে দেবেনে আইপিএল ফিক্সিং কাণ্ডে ভারতের সুপ্রিম কোর্টে অভিযুক্ত চেয়ারম্যান এন শ্রীনিবাসন।

যে কারণে শ্রীনিবাসন সদ্য সমাপ্ত বিসিসিআইর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা  করারই যোগ্য বলে বিবেচিত হননি। তার মত দুর্নীতিবাজ ক্রিকেট কর্মকর্তা খুঁজে পাওয়া যাবে না।

অথচ, নিয়মের বেড়াজাল তৈরী করে সেই দুর্নীতিবাজ শ্রীনিবাসনই কি না আইসিসির মূল ব্যক্তি সেজে বসে আছেন। এমনকি নিয়ম ভেঙে মেলবোর্নের পোডিয়ামে দাঁড়িয়ে বিজয়ী দলের হাতে শিরোপা তুলে দেবেন তিনি।

শুক্রবার রাতেই মেলবোর্ন পৌঁছান আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন। যেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন আ হ ম মোস্তফা কামাল। সেখানে অবস্থানকালে এন শ্রীনিবাসন আইসিসি শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে  মিটিং করবেন। এসব মিটিংয়ে ক্রিকেটের আগামীর পথচলা ও অন্যান্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

ঢাকা// জেআর, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর