[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ফের অসিদের হাতেই শিরোপা


প্রকাশিত: March 29, 2015 , 4:15 pm | বিভাগ: আপডেট,বিশ্বকাপ-২০১৫


iccস্পোর্টস লাইভ: রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কিউইদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা নিজের ঘরে তুলেছে অস্ট্রেলিয়া।

শুরুতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৩৩ ওভার ১ বলে সবকটি উইকেট হারিয়ে ১৮৩ রান করতে সক্ষম হয়। ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩ উইকেটে ১৬.৫ বল হাতে রেখেই ১৮৬ রান সংগ্রহ করে অজিরা।

পরে ইনিংসের শুরুতেই অজি ওপেনার অ্যারন ফিঞ্চকে (০) ফিরিয়ে ম্যাচে উত্তেজনা আনেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। তবে ডেভিড ওয়ার্নারের সহজাত ব্যাটিং এতে প্রভাব ফেলতে দেয়নি।

ওয়ার্নার ৪৬ বলে ৪৫ রান করে ফিরলেও স্টিভেন স্মিথ আর অধিনায়ক মাইকেল ক্লার্ক নিউজিল্যান্ডকে ম্যাচে ফিরতে দেননি।

জয় থেকে মাত্র ৯ রান দূরে থাকতে সাজঘরে ফিরেন অজি অধিনায়ক। ওয়ানডে থেকে অবসরের এই ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান (৭২ বল) করেন তিনি।

এরপর শেন ওয়াটসনকে (২) সঙ্গী করে জয় নিয়ে মাঠ ছাড়েন ৫৬ রানে অপরাজিত থাকা স্মিথ।  শেষ পর্যন্ত অসিদের পঞ্চম শিরোপা নিশ্চিত হয় ৭ উইকেট আর ১৬.৫ বল হাতে রেখেই।

প্রথমবারের মতো ফাইনাল খেলতে নামা কিউইদের হয়ে সর্বোচ্চ ৮৩ রান আসে সেমিফাইনালের নায়ক ইলিয়টের ব্যাট থেকে। আর ৪০ রান করেছেন টেইলর। এছাড়া, নিউজিল্যান্ডের আর কোনো ব্যাটসম্যানই অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি।

কিউইদের ভুগিয়ে ৩৬ রানে ৩টি করে উইকেট তুলে নেন অজি অলরাউন্ডার জেমস ফকনার এবং ৩০রানে ৩ উইকেট নেন মিচেল জনসন। আর দুই উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। একটি উইকেট পান গ্লেন ম্যাক্সওয়েল।

ঢাকা// জেআর, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)// টিটি