[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আপনাকে ট্রফিটা দিতে দেব না…


প্রকাশিত: March 30, 2015 , 11:22 am | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,বিশ্বকাপ-২০১৫,স্পোর্টস


লাইভ প্রতিবেদক: আপনাকে আমরা ট্রফিটা দিতে দেব না… ফাইনালের এক দিন আগেই আইসিসি’র সভাপতি আ হ ম মুস্তফা কামালকে এমন তথ্য জানিয়ে দিয়েছিলেন প্রভাবশালী চেয়ারম্যান ভারতের নারায়ণস্বামী শ্রীনিবাসন। সোমবার কলকাতার আনন্দবাজার পত্রিকায় এনিয়ে একটি প্রতিবেদন করা হয়েছে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার রাতে আইসিসি’র কয়েক জন সদস্যকে নিয়ে বেসরকারি বৈঠক করেন শ্রীনিবাসন। সেখানেই বলে দেন কামালকে যে, আইসিসি’র কোড অব কন্ডাক্ট ভাঙ্গার অভিযোগে আপনাকে আমরা ট্রফিটা দিতে দেব না।

কামাল অবাক হয়ে প্রশ্ন করেন, মিস্টার শ্রীনিবাসন, আজকের দিনে আইসিসি প্রেসিডেন্ট কে? শ্রীনি বলেন, আপনি। কালকে আইসিসি প্রেসিডেন্ট কে থাকবে? শ্রীনি বলেন আপনি।

তাই যদি হয় তা হলে আমি বিশ্বকাপ তুলে দেব না কেন? শ্রীনি তখন বলেন, উত্তরটা আপনাকে আগেই দেওয়া আছে।

তবে মুস্তাফা কামাল মোটেও সহজে হার মানেননি।  তর্কাতর্কির মধ্যে আইসিসি প্রেসিডেন্ট রীতিমতো আইসিসি চেয়ারম্যানকে শাসান। “আপনি এমন কোনও বেআইনি সিদ্ধান্ত নিতে পারেন না। তা হলে আইসিসি-র গঠনতন্ত্র বদলাতে হবে।” শ্রীনি তাতেও প্রভাবিত নন দেখে তাঁকে বলা হয়, “এতে কিন্তু আগুন জ্বলে যাবে। আপনি বুঝতে পারছেন না কী করতে যাচ্ছেন!”

কিছু পরে বাংলাদেশ বোর্ড প্রেসিডেন্টও শ্রীনির সঙ্গে দেখা করে তাঁদের তীব্র আপত্তির কথা জানান। বাংলাদেশের তরফে বলা হয় আইসিসি-কে আড়ালে আবডালে বলা হয় ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল। আজকের পর থেকে তো সবাই তাই বলবে। শ্রীনি তাতেও কর্ণপাত করেননি। তাঁর সঙ্গে আইসিসি-র অন্য কর্তারাও না।

 
ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন