[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দেশে ফিরে যা বললেন আইসিসি সভাপতি…


প্রকাশিত: April 1, 2015 , 4:27 pm | বিভাগ: আপডেট,বিশ্বকাপ-২০১৫


লাইভ প্রতিবেদক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার দুপুরে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

পদত্যাগের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে কামাল বলেন,এই মুহূর্ত থেকে আমি আইসিসির সাবেক সভাপতি হিসেবে কথা বলব। তিনি বলেন,যারা সংবিধান লঙ্ঘন করে, তাদের সঙ্গে কাজ করা সম্ভব না। পৃথিবীর সবাইকে আমি তা জানাতে চাই।

মুস্তফা কামাল বলেন, আইসিসির সংবিধানের ৩.৩ নম্বর ধারা অনুযায়ী বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ফাইনালে বিজয়ী দলের হাতে ট্রফি দেওয়ার অধিকার কেবল সভাপতিরই আছে।

তিনি বলেন, ২৯ তারিখ মেলবোর্নের ফাইনালে ট্রফি দেয়ার কথা ছিল আমার। কিন্তু আমি সেটা দিতে পারি নাই। আমি তাদের বলেছি আইসিসি সভাপতি ছাড়া কেউ ট্রফি তুলে দিলে তা হবে সংবিধান পরিপন্থী। আপনারা সংবিধান পরিপন্থী কাজ করবেন না।

আইসিসি সভাপতি বলেন, আমাদের অধিকার কেড়ে নেয়া হয়েছে। আল্লাহর কাছে প্রার্থনা করেছি এর বিচার যেন আমরা পাই।

তিনি বলেন, ক্রিকেট একটি গৌরবময় খেলা। এর একটি আইন রয়েছে। সেখানে একজন প্রেসিডেন্টের কী দায়িত্ব তাও বলা রয়েছে। সে খেলায় চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেয়ার কথা আমার।

কিন্তু কেন তা পারলাম না তা সবাই জানেন। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ এবং ভারতের মধ্যে যে খেলাটা হয়েছিল তা নিয়ে আমি কিছু কথা বলেছিলাম। সেটাই কাল হয়েছে কী না জানি না।

তিনি আরো বলেন, ১৬ কোটি মানুষকে ছোট করতে চাই না বলেই এই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

ঢাকা, ১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর