[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



হোয়াইটওয়াশ করতে পারবে কি বাংলাদেশ ?


প্রকাশিত: April 22, 2015 , 12:00 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ : টাইগাররা এবার হোয়াইটওয়াশের লক্ষে মাঠে নামবে। এর আগে মাশরাফিরা ২-০ তে সিরিজ নিজেদের করে নিয়েছে। ক্রিকেট ইতিহাসে ১৬ বছর পর নতুন রেকর্ড গড়তে পারবে কি বাংলাদেশ। ১৬ বছর আগে পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ।

জয়ের ধারাবাহিকতা বজায় রেখে টাইগার পাকিস্তানকে বাংলাওয়াশ করবে মাশরাফি বাহিনী এমনটাই প্রত্যাশা করছেন ক্রিকেট ভক্তরা। এমনটিই আশা নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর ২ টা ৩০ মিনিটে। এর আগে বাংলাদেশ ওয়ানডেতে নিউজিল্যান্ড (২ বার) ও জিম্বাবুয়েকে ১ বার হোয়াইটওয়াশ করেছিল।

মঙ্গলবার বাংলাদেশ দলের অনুশীলন শুরুর আগে সংবাদ-মাধ্যমের সঙ্গে কথা বলেন জাতীয় দলের বোলিং কোচ রুয়ান কালপাগে। তিনি বলেন, ‘আমাদেরকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের জন্যে আগামীকালকের (বুধবার) ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। কারণ, এভাবে ম্যাচ জিততে পারলেই আমরা র‌্যাঙ্কিংয়ে উন্নতি করবো।’

তবে তৃতীয় ম্যাচে জয় যে বাংলাদেশের জন্য সহজ হবে না তার ইঙ্গিত দিলেন পাকিস্তানের স্পিন বোলিং কোচ মুস্তাক আহমেদ। মঙ্গলবার প্রাক-ম্যাচ সম্মেলনে মুস্তাক বলেন, ‘আমরা বিশ্বাস করি, সবকিছু বদলে যাবে।

পাকিস্তান দল ঘুরে দাঁড়াবে। এটা নতুন একটা দল। তাছাড়া দলটা ভাঙ্গা-গড়ার মধ্য দিয়ে যাচ্ছে। একটি ভালো ইনিংস, খুব ভালো একটি স্পেল-ই সব বদলে দিতে পারে। আমরা খুবই ইতিবাচক। কালকের ম্যাচে আমরা সেরাটা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো।’

ওয়াহাব রিয়াজ ও জুনায়েদ খানের সঙ্গে পাকিস্তান দলের পেস-শক্তিতে যোগ হয়েছে উমর গুল। তাই তিনি আজকের ম্যাচে পাকিস্তানকে এগিয়ে রাখছেন।
ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম) // জেএইচ