[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে ‘গণমাধ্যমের স্বাধীনতা ও তথ্য অধিকার’ শীর্ষক সেমিনার


প্রকাশিত: May 3, 2015 , 6:36 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,মিডিয়া এন্ড ইভেন্ট,রাজশাহীর ক্যাম্পাস


RUরাবি লাইভ: বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘গণমাধ্যমের স্বাধীনতা ও তথ্য অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় রাবি সাংবাদিক সমিতির (রাবিসাস) উদ্যোগে বিশ্ববিদ্যালয় ডিন্স কমপ্লেক্সে এ সেমিনার আয়োজন করা হয়।

রাবিসাস’র সাধারণ সম্পাদক মাহাবুব আলমের সঞ্চালনায় ও সভাপতি এম এ সাঈদ শুভ’র সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দিন।

এছাড়া সেমিনার বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ডিন প্রফেসর বিশ্বজিৎ চন্দ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগর এসোসিয়েট প্রফেসর মশিহুর রহমান, ড. প্রদীপ কুমার পান্ডে।

সেমিনারে বক্তারা বলেন, গণমাধ্যমের দায়বদ্ধতা নিশ্চিত, অবস্থান সুদৃঢ়, শ্রেণীমাধ্যম না হয়ে সত্যিকার গণমাধ্যম হিসেবে প্রতিষ্ঠা, সত্য প্রকাশে অঙ্গীকারাবদ্ধ এবং জনগণের আস্থা অর্জনের মাধ্যমে সাংবাদিকতায় পেশাদারিত্বের কোনো বিকল্প নেই।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের লেকচারার মামুন আব্দুল কাইউম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর চৌধুরি সারোয়ার জাহান, ছাত্র উপদেষ্টা ছাদেকুল আরেফিন মাতিনসহ আরো অনেকে।

এর আগে মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিন্স কমপ্লেক্সের সামনে শেষ হয়।

রাবি// এমআই, ৩ মে, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর