[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিভিন্ন কোম্পানির শেয়ার প্রতি আয়


প্রকাশিত: May 3, 2015 , 9:59 pm | বিভাগ: আপডেট,বিজনেস


বিজনেস লাইভ: ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানি তাদের অর্থ বছরের এই প্রান্তিকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিভিন্ন কোম্পানির ইপিএস নিম্নরূপ…

এ্যাপোলো ইস্পাত

এ্যাপোলো ইস্পাতের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা; যা বিগত বছর একই সময়ে ছিল ৫১ পয়সা।  অর্থাত আগের বছরের তুলনায় ইপিএস কমেছে৭৩ শতাংশ।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা করেছে ৪ কোটি ১২ লাখ ২৮ হাজার টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ৯ কোটি ১০ লাখ ১৬ হাজার টাকা।

উল্লেখ্য, গত ৯ মাসে (জুলাই, ১৪ – মার্চ, ১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ২২ কোটি ২২ লাখ ৪৫ হাজার টাকা। আর শেয়ার প্রতি আয় হয়েছে ৮৪ পয়সা।  বিগত বছর একই সময় কোম্পানিটি মুনাফা হয়েছিল ২২ কোটি ৪৯ লাখ  ৪৭ হাজার টাকা।  ঐ বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৭ পয়সা।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকের তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৪৬ পয়সা; বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৭০ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৬২ হাজার টাকা।  যা বিগত বছর একই সময়ে ছিল ৫ কোটি ২৮ লাখ ৫২ হাজার টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে (জুলাই, ১৪ – মার্চ, ১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ১৮ কোটি ৯৮ লাখ ৯৪ হাজার টাকা।  ইপিএস ২ টাকা ৫১ পয়সা।  বিগত বছর একই সময়ে মুনাফা হয়েছিল ১৪ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার টাকা। ঐ বছর ইপিএস ছিল ১  টাকা ৯৫ পয়সা।

বিডিকম অনলাইন

বিডিকম অনলাইনের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি, ১৫ – মার্চ, ১৫) ইপিএস হয়েছে ৪১ পয়সা; বিগত বছর একই সময় ইপিএস ছিল ১৯ পয়সা।   ইপিএস বৃদ্ধি পায় ১১৬ শতাংশ।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৪৩ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে মুনাফা হয়েছিল  ৭৩ লাখ ৮৯ হাজার টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে (জুলাই, ১৪ – মার্চ, ১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৮১ লাখ ১২ হাজার টাকা।  শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৫ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ৩ কোটি  ৫৭ লাখ ৭২ হাজার টাকা।  ঐবছর কোম্পানিটির ইপিএস ছিল ৯৩  পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং

আনোয়ার গ্যালভানাইজিং এর তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৪ – মার্চ’১৫)  ইপিএস হয়েছে ৫১ পয়সা; বিগত বছর একই সময় যা ছিল ২০ পয়সা। ইপিএস বৃদ্ধি পেয়েছে ১৫৫ শতাংশ।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের গত ৯ মাসে কর পরবর্তী মুনাফা হয়েছে ৬৭ লাখ ১৫ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ২৬ লাখ ২৩ হাজার টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের প্রথম ৩ মাসে (জানুয়ারি, ১৫ – মার্চ, ১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা করেছে ২৫ লাখ ৬০ হাজার টাকা। ইপিএস হয়েছে ১৯ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ২৫ লাখ ২৫ হাজার টাকা।  ঐবছর কোম্পানিটির ইপিএস হয়েছিল ১৯ পয়সা।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ৯ টাকা ৭৬ পয়সা;  বিগত বছর একই সময় কোম্পানির ইপিএস ছিল ৯ টাকা ৫ পয়সা।  ইপিএস বৃদ্ধি পেয়েছে ৮ শতাংশ।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কর পরবর্তী মুনাফা করেছে ১৪ কোটি ৮৪ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে মুনাফা হয়েছিল ১৩ কোটি ৭৬ লাখ টাকা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ

অলটেক্স ইন্ডাস্ট্রিজ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি, ১৫ – মার্চ, ১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা পূর্বক ইপিএস দেখিয়েছে  ৩০ পয়সা।  বিগত বছরের একই সময় কোম্পানিটি ৩৬ পয়সা লোকসান করেছিল।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা করেছে ১৫ হাজার ৭১০ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানির লোকসান হয়েছিল ১৮ হাজার ৮৫৩ টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে কর পরবর্তী মুনাফা হয়েছে ৭৪ হাজার ৯৩৭ টাকা।  ইপিএস ১ টাকা ৪২ পয়সা।  বিগত বছরের একই সময়ে কোম্পানিটি লোকসান করেছিল ৪৪ হাজার ৮০০ টাকা।  আর শেয়ার প্রতি লোকসান করেছিল ৮৫ পয়সা।

দেশবন্ধু পলিমার

দেশবন্ধু পলিমারের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি, ১৫ – মার্চ, ১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা পূর্বক শেয়ার প্রতি লোকসান দেখিয়েছে ৫১ পয়সা।  বিগত বছর একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৩৫ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানির কর পরবর্তী লোকসান হয়েছে ২ কোটি ৮৫ লাখ  টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ১ কোটি ৯৭ লাখ টাকা।

উল্লেখ্য, গত ৯ মাসে (জুলাই,১৪ – মার্চ,১৫) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৫৫ লাখ ৮৪ হাজার টাকা।   ইপিএস হয়েছে ১০ পয়সা। বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ৩ কোটি ১১ লাখ ৫১ হাজার টাকা।  ইপিএস হয়েছিল ৫৬ পয়সা।

এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ

এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ হিসাব বছরের প্রথম ৩ মাসে (জানু’১৫ – মার্চ’১৫) কর পরবর্তী মুনাফা দেখিয়েছে ৩ কোটি ৫৫ লাখ ২৭ হাজার টাকা।  ইপিএস হয়েছে ৭২ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ৩ কোটি ৩২ লাখ ৩৪ হাজার টাকা।  ইপিএস ছিল ৮৫ পয়সা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ১০ কোটি ৬৭ লাখ টাকা।  ইপিএস হয়েছিল ২ টাকা ১৬ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ৬ কোটি ৭৯ লাখ ১০ হাজার টাকা।  ইপিএস ছিল ২ টাকা ১৯ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল

প্যারামাউন্ট টেক্সটাইলের (পিটিএল) তৃতীয় প্রান্তিকে  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ পয়সা।  যা বিগত বছরের তুলনায় প্রায় ৩০ শতাংশ কম।  বিগত বছর একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৬৩ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কর পরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৭৯ লাখ ৩ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে মুনাফা হয়েছিল ৬ কোটি ৮৯ লাখ ৬৫ হাজার টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৪ কোটি ৯২ লাখ ২৮ হাজার টাকা।  ইপিএস হয়েছে ১ টাকা ৩৬ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ১৭ কোটি ১৯ লাখ ৩৪ হাজার টাকা।  বিপিবসে হয়েছিল ১ টাকা ৫৭ পয়সা।

ফার্মা এইডস

ফার্মা এইডস কোম্পানির তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ১ টাকা ৫৩ পয়সা।  যা বিগত বছরের তুলনায় প্রায় ১৪ শতাংশ বেশি।  বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কর পরবর্তী মুনাফা হয়েছে ৫০ লাখ ২২ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে  মুনাফা হয়েছিল ৪১ লাখ ৯১ হাজার টাকা।

উল্লেখ্য, হিসাব বছরের গত ৯ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ১৭ লাখ ৩৭ হাজার টাকা।  ইপিএস হয়েছে ৬ টাকা ৬২ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানি মুনাফা করেছিল ১ কোটি ৮ লাখ ২৩ হাজার টাকা।  আর ইপিএস ছিল ৩ টাকা ৪৭ পয়সা।

সোস্যাল ইসলামী ব্যাংক

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) সোস্যাল ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৫৪ পয়সা।  যা বিগত বছরের তুলনায় প্রায় ৪ শতাংশ বেশি।  বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল  ৫২ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৭৬  লাখ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ৩ কোটি ৬৫ লাখ টাকা।

ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড

ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রথম প্রান্তিকের (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৫ পয়সা।  যা বিগত বছরের তুলনায়  ৭৯  শতাংশ কম।  বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল  ২৪ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৫২ লাখ ৪০ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে মুনাফা ছিল ২ কোটি ৭৭ লাখ  ৪১ হাজার টাকা।

আলহাজ্ব টেক্সটাইল

আলহাজ্ব টেক্সটাইলের তৃতীয় প্রান্তিকের (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৩১ পয়সা।  যা বিগত বছরের তুলনায় ২১ শতাংশ কম।  বিগত বছর একই সময় কোম্পানির ইপিএস ছিল  ৩৯ পয়সা।

কোম্পানি সূত্রে জানা যায়, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা করেছে ৪৬ লাখ ৯০ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল  ৫৯  লাখ ৬০ হাজার টাকা।

উল্লেখ্য, গত ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ২২ লাখ টাকা।  ইপিএস ৮০ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল ১ কোটি ৯০ লাখ টাকা। ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা।

মেঘনা পেট্রোলিয়াম

মেঘনা পেট্রোলিয়ামের তৃতীয় প্রান্তিকের (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৩ টাকা ১৯ পয়সা।  যা বিগত বছরের তুলনায় ৪০ শতাংশ কম। বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৫ টাকা ৩১ পয়সা।

কোম্পানি সূত্রে জানা যায়, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩৪ কোটি ৫৬ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল ৫৭ কোটি ৪৫ লাখ টাকা।

উল্লেখ্য, গত ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৪১ কোটি ৪২ লাখ টাকা।  ইপিএস ১৩ টাকা ০৭ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল ১৬৭ কোটি ৩৯ লাখ টাকা।  ইপিএস ছিল ১৫ টাকা ৪৭ পয়সা।

ঢাকা// এমএসএ, ৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর