[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে প্রাপ্ত বিভিন্ন লিস্টেড কোম্পানির ইপিএস


প্রকাশিত: May 4, 2015 , 11:02 pm | বিভাগ: আপডেট,বিজনেস


বিজনেস লাইভ: ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানি তাদের অর্থ বছরের এই প্রান্তিকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিভিন্ন কোম্পানির ইপিএস নিম্নরূপ…

শাশা ডেনিমস

প্রথম প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) মুনাফা করেছে শাশা ডেনিমস।  শাশা ডেনিমস এর প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। বিগত বছর কোম্পনিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিল ১২ পয়সা।

হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১১ কোটি ৬৫ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটির লোকসান ছিল ৫৬  লাখ ১০ হাজার টাকা।

বঙ্গজ লিমিটেড
বঙ্গজ লিমিটেডের তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ১ টাকা ৭৬ পয়সা; যা বিগত বছরের তুলনায় ৭১ শতাংশ বেশি।  বিগত বছর একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৩ পয়সা।

ডিএসই সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৯৬ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটির মুনাফা ছিল ৫৬ লাখ টাকা।

কোম্পানিটি হিসাব বছরের ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কর পরবর্তী মুনাফা করেছে ২ কোটি ৪৮ লাখ টাকা।  ইপিএস হয়েছে ৪ টাকা ৫৩ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ১ কোটি ৬১ লাখ টাকা। ঐবছর ইপিএস ছিল ২ টাকা ৯৩  পয়সা।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজে

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজের হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫)  কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৬২ লাখ টাকা।  ইপিএস হয়েছে ৩৮ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ১ কোটি ৮৫ লাখ টাকা।  ইপিএস ছিল ৩৯ পয়সা।

হিসাব বছরের গত ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ৬ কোটি ৭৬ লাখ টাকা।  ইপিএস হয়েছে ১ টাকা ১৪ পয়সা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল ৫ কোটি ৫৭ লাখ টাকা।  ঐবছর কোম্পানির ইপিএস ছিল ১ টাকা  ১৭ পয়সা।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ইউপিজিডিসিএল)

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডর প্রথম প্রান্তিকের (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ২ টাকা ৩৮ পয়সা।  বিগত বছর ইপিএস ছিল ১ টাকা ৭৪ পয়সা।

হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৭৪ কোটি ১৪ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে যা ছিল ৫১ কোটি ৭১ লাখ টাকা।

সমাপ্ত হিসাব বছরের ১০ শতাংশ বোনাস শেয়ার বিবেচনায় ডাইলোটেড ইপিএস দাঁড়াবে ২ টাকা ১৫ পয়সা।  বিগত বছরে এই হিসাবে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৫৭ পয়সা।

সাইফ পাওয়ারটেক

সাইফ পাওয়ারটেক তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৭৮ পয়সা; যা বিগত বছরের তুলনায় ৮৬ শতাংশ বেশি।  বিগত বছর কোম্পানির ইপিএস ছিল ৪২ পয়সা।

হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৩৯ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে  যা ছিল ২ কোটি ৪৭ লাখ টাকা।

হিসাব বছরের ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৩ কোটি ৯৯ লাখ টাকা।  ইপিএস হয়েছে ২ টাকা ২ পয়সা।  বিগত বছর একই সময়ে মুনাফা হয়েছিল ৬ কোটি  ৮২ লাখ টাকা।  ঐবছর কোম্পানির ইপিএস ছিল ১ টাকা  ১৬ পয়সা।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডর তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৫ পয়সা; বিগত বছর ইপিএস ছিল ২৪ পয়সা।

হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ২ লাখ ২০ হাজার টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানির মুনাফা ছিল ৭৬ লাখ টাকা।

হিসাব বছরের গত ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৬৩ লাখ টাকা।  ইপিএস হয়েছে ৪০ পয়সা।  বিগত বছর একই সময় কোম্পানির মুনাফা ছিল ২ কোটি ৫৪ লাখ টাকা। ঐবছর কোম্পানির ইপিএস ছিল  ৮১ পয়সা।

হা-ওয়েল টেক্সটাইল

হা-ওয়েল টেক্সটাইল লিমিটেডের তৃতীয় প্রান্তিকে (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস কমেছে ৫৮ শতাংশ। আলোচিত প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ৪১ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৯৮ পয়সা।

হিসাব বছরের গত ৯ মাসে (জুলাই’১৪ – মার্চ’১৫) কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৯ কোটি ৭৪ লাখ টাকা।  আর ইপিএস হয়েছে ১ টাকা ৭৪ পয়সা।  বিগত বছর একই সময়ে যা ছিল ১২ কোটি ৫৭ লাখ টাকা। ঐবছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা।

গ্রামীনফোন

গ্রামীনফোনের (জিপি) হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানু’১৫ – মার্চ’১৫) ইপিএস হয়েছে ৩ টাকা ৯৬ পয়সা।  বিগত বছর ইপিএস ছিল ৩ টাকা ৮২ পয়সা।

হিসাব বছরের প্রথম ৩ মাসে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৫৩৫ কোটি ৪ লাখ টাকা।  বিগত বছর একই সময়ে কোম্পানিটির মুনাফা ছিল ৫১৬ কোটি ৭ লাখ টাকা।

ঢাকা// এমএসএ, ৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআ