[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কোপা আমেরিকা কাপে আর্জেন্টিনা দলে ঠাঁই পেলেন যারা…


প্রকাশিত: May 12, 2015 , 9:13 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,স্পোর্টস


argentina1স্পোর্টস লাইভ: চলতি বছরের জুনে চিলিতে অনুষ্ঠতব্য আসন্ন কোপা আমেরিকা কাপকে সামনে রেখে ত্রিশ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে অধিনায়ক করে কোচ জেরার্ডো মার্টিনো দল ঘোষণা করেছেন।

ব্রাজিল বিশ্বকাপ থেকে বাদ পড়া কার্লোস তেভেজ দলে ঠাঁই পেয়েছেন। এছাড়া সার্জিও আগুয়েরো,গঞ্জালো হিগুয়াইন,ডি মারিয়া-সহ গুরুত্বপূর্ণ সব খেলোয়াড়রই প্রাথমিক দলে জায়গা পেয়েছেন।

১১ জুন থেকে চিলিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় গ্রুপ বি’তে খেলবে ল্যাতিন পরাশক্তি আর্জেন্টিনা। গ্রুপে মেসিদের অপর তিন প্রতিপক্ষ হলো-উরুগুয়ে,প্যারাগুয়ে ও জ্যামাইকা।

১৩ জুন প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার শিরোপা অভিযান। ১৬ জুন উরুগুয়ে এবং ২০ জুন জ্যামাইকার বিপক্ষে গ্রুপ ম্যাচ খেলবে জেরার্ডো মার্টিনোর আর্জেন্টিনা।

৫ জুন বলিভিয়ার বিপক্ষে চিলির সান জুয়ানে প্রস্তুতি ম্যাচ খেলবে মেসি বাহিনী।

১৯১৬ সাল থেকে শুরু হওয়া এই প্রাচীন টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আর্জেন্টিনা। এছাড়া ১২ বার রানার্স আপ হয় আলবেসেলেস্তেরা। উরুগুয়ে রেকর্ড ১৫ বার শিরোপা জয় করে। ব্রাজিল চ্যাম্পিয়ন হয় ৮ বার।

প্রাথমিক দল:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, ন্যাহুয়েল গুজমেন, ম্যারিয়ানো আন্দুজার ও অগাস্তিন মার্চেসিন

ডিফেন্ডার: গ্যারে,মার্টিন দেমিচেলিস,নিকোলাস ওতামেন্দি,পাবলো জাতালেতা,ফ্যাকুন্দো রনক্যাগলিয়া,এজিকুয়েল ফেদেরিকো ফার্নান্দেজ,মার্কোস রোহো,মিল্টন ক্যাসকো ও লুকাস ওরবান।

মিডফিল্ডার:হাভিয়ের মাসচেরানো,অ্যাঞ্জেল ডি মারিয়া,লুকাস বিগলিয়া,এভার বানেগা,রবার্তো পেরেইরা, ফার্নান্দো গ্যাগো,ফেদেরিকো মানকুয়েলো,মেক্সি রদ্রিগেজ,এনজো পেরেজ,এরিক লামেলা ও হাভিয়ের পাস্তোরে।

ফরোয়ার্ড: লিওনেল মেসি,সার্জিও আগুয়েরো,কার্লোস তেভেজ,গঞ্জালো হিগুয়াইন, নিকোলাস গাইতান ও এজিকুয়েল লাভেজ্জি।

ঢাকা// ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর