[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



উপদেষ্টার ছবি নিয়ে তোলপাড়!


প্রকাশিত: November 20, 2013 , 12:26 pm | বিভাগ: ইন্টারন্যাশনাল


লাইভ ডেস্ক: কোন শোবিজ তারকাকে নিয়ে আলোচনা হচ্ছে না। এমনকি এ্যাঞ্জেলিনা জলি বা সানিলিওনকে নিয়েও নয়। তবে আলোচনার টেবিলে তাদের চেয়ে কোন অংশে কম যাননি। তারকা খ্যাতি কপালে না জুটলেও কাপাচ্ছেন হলিউড বলিউড। রাজনৈতিক তারকা হলেও বর্তমান ডিজিটাল যুগে খোলামেলা পোশাকে তিনি শোবিজ তারকাদেরও ছাড়িয়ে গেছেন।

তিনি আর কেউ নন। ২৭ বছরের পূর্ণ যুবতী। নাম তার ভানজা হাডজোভিক। তিনি হলেন সার্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক নারী উপদেষ্টা। তার চলনে বলনে পোশাক-পরিচ্ছদে সময়ের সেনসেশন মডেলদেরও ছাড়িয়ে গেছেন।

তথ্য প্রযুক্তির কারণে সবাই এখন সহজেই নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন। তাই এ থেকে বাদ যাচ্ছেন না ক্রীড়াবিদ, প্রকেৌশলী এমনকি রাজনীতিকরাও। সরকারের একজন উপদেষ্টা হয়ে এমনভাবে নিজেকে মেলে ধরেছেন- এমনটি আশা করে না সাধারণ মানুষ।  

তাই সম্প্রতি বৃটেনের একটি জনপ্রিয় ট্যাবলয়েড তাকে নিয়ে বিশেষ কভার স্টোরি প্রকাশ করেছে। যার শিরোনাম দিয়েছে ‍‌‌‍‍”সার্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টার এ কি কাণ্ড!”
জানা গেছে, ভানজা হাডজোভিক এমনভাবে ইন্টারনেটে তার নিজের একাধিক ছবি পোস্ট করেছেন যা সবার কাছে যৌন আবেদনের সৃষ্টি করে। ফলে তরুণ সমাজ তাকে নিয়ে জল্পনা-কল্পনা করতে শুরু করেছেন। সর্বমহলে বইছে সমালোচনার ঝড়ও। খোদ সার্বিয়ার তরুণ সমাজের মুখে মুখে এখন ভানজা হাডজোভিক।

উপদেষ্টা একটি অন্তর্বাস ও খাটো স্কার্ট পরা ছবি পোস্ট দেয়া কি আদৌ ঠিক হয়েছে? সার্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা আইভ্যান ম্যারকিক বলছেন,  হাডজোভিক রাষ্ট্রদূত হিসেবে তার ক্যারিয়ার গড়ার জন্যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে তার এমন ছবি প্রকাশ হওয়ায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। দেশ-বিদেশের নানান সমালোচক বলছেন, দেশ পরিচালনায় নিযুক্তদের নৈতিকতা যদি এমন পর্যায়ে যায় তাহলে দেশের মানুষ কীইবা আশা করতে পারে।

তিনি আরো জানান, হাডজোভিকের এই কাণ্ড সরকারিভাবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তবে বিশ্বব্যাপী ঝড় তোলা এ ছবি নিয়ে কোন মন্তব্য করতে রাজি নন ভানজা হাডজোভিক।   

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাস লাইভ)// আআনূ