[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাহারী কালেকশন নিয়ে রিচম্যান-লুবনান ও ইনফিনিটি বাজারে


প্রকাশিত: June 19, 2015 , 6:01 pm | বিভাগ: আপডেট,ইয়াং স্টাইল,বিজনেস


rich manজাহিদুল ইসলাম: ফিক্সড প্রাইজ তো বুঝেনই। কেনাকাটা করতে সহজ। তাই নিয়মিত আসি ইনফিনিটি মেগা শপে। পরিষ্কার পরিচ্ছন্নতা, পাশাপাশি তাদের আচার আচরণ অনেক ভালো। দরদাম করতে হয় না। এভাবেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রী সানজিদা দিপু তার অনুভূতি জানালেন ক্যাম্পাসলাইভ২৪ডটকম-কে।

ইনফিটি ঈদুল ফিতর উপলক্ষ্যে কাস্টমারদের জন্যে নিয়ে এসেছে রিচক্লাব ও প্লো শার্ট।  এছাড়া নিয়মিত ফরমাল শার্ট, কেজুয়াল, সলিট কালার ও টি শার্ট তো থাকছেই।

infinity 2

অপরদিকে রিচম্যান ও লুবনান ঈদে বাহারী রংয়ের নতুন সব পাঞ্জাবী এনেছে। যা কাস্টমারদের এক দেখাতেই পছন্দ হবে। পাশাপাশি দামও সহনীয় পর্যায় রাখা হয়েছে বলে জানিয়েছেন এসব শো-রুমে দায়িত্বরত কর্মকর্তারা।

infinity 3

তারা বলেন, কোয়ালিটির সাথে দাম সহনীয় পর্যায় রয়েছে। এজন্য কাস্টমাররাও অনেক ব্রান্ডের মধ্যে রিচম্যান-লুবনান ও ইনফিনিটির শো-রুমগুলো এবং ইনফিনিটি মেগা শপে ভীড় করছেন।

richman

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ-র শিক্ষার্থী সানজিদা দিপু। পহেলা রমজান শুক্রবার দুপুরে এসেছিলেন বসুন্ধরা সিটিতে ইনফিনিটি মেগা শপে। সঙ্গে ছিল বাবা-মা ও ছোট ভাই। নিজের জন্য বেশ কিছু প্রসাধনী, টি-শার্ট ও প্যান্ট কিনেছেন। ছোট ভাই ও বাবার জন্যও ইনফিনিটি মেগা শপ থেকে শার্ট কিনেছেন।

lubnan

তরুণ চাকুরীজীবি শাওন। ইনফিনিটি থেকে শার্ট ও টি-শাট কিনেছেন। ক্যাম্পাসলাইভ-কে তিনি বলেন, মার্কেটে অনেক ব্রান্ড আছে। যখন যেটা পছন্দ হয় কিনি। এখানে এসে পছন্দ হলো। তাই কিনে নিলাম। কোয়ালিটি ও দাম সহনীয় আছে।

রাজধানীর ধানমন্ডি থেকে এসেছেন কোহেলী আক্তার তুলি। তিনি লুবনান থেকে তার স্বামীর জন্য একটি পাঞ্জাবী কিনেছেন ১০ হাজার টাকায়। ক্যাম্পাসলাইভকে বলেন, লুবনানের এবারের কালেকশন অনেক ভালো। দামও তুলনামূলক কম।

lubnan 2

উত্তরা থেকে আসা আতিকুর রহমান জানান, ঈদ উপলক্ষ্যে কিছু চমৎকার পণ্য বাজারে এনেছে ইনফিনিটি। তাই কিনতে আসলাম। দাম সাধ্যের মধ্যেই রয়েছে।

লুবনান’র শো-রুমে ভাগিনার জন্য পাঞ্জাবী কিনতে আসা নারায়নগঞ্জের মানিক বলেন, ঈদের আগে মূলত ভীড় কিছুটা কম থাকে। এসময় ভালো জিনিসগুলো পাওয়া যায়। তবে আগের চেয়ে দাম কিছুটা বেশি।

স্বামীর জন্য শার্ট কিনতে আসা মালিবাগের জেরিন জানান, রোজার শুরুতে পারিবারিক চাপ কম থাকে। তাই আসলাম ঈদ শপিংয়ের জন্য। তিনি বলেন, অনেক সুন্দর সুন্দর কিছু প্রোডাক্ট এসেছে। তবে দাম অন্যবারের তুলনায় কিছুটা বেশি মনে হচ্ছে।

infinity 5

বয়ফ্রেন্ডের জন্য পাঞ্জাবি কিনতে আসা মধ্যবাড্ডার সোহানা বলেন, অন্য ঈদ সময়ের তুলনায় এবারে দাম অনেক বেশি। তবে এরপরও প্রিয়জনকে গিফট দেয়ার আনন্দ পেতে এখানে আসা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কাস্টমার জানালেন, একস্থানে সব ধরনের পোষাক ও প্রসাধনী একদামে পেতে নিশ্চিন্তে যেতে পারেন বসুন্ধরা সিটির ৮ম তলায় (লেভেল-৭) ইনফিনিটি মেগা শপে।

infinity 7

মেগা শপের ব্যবস্থাপক মো. ওবায়েদুল আনোয়ার খান বলেন, ঢাকায় আমাদের ৬টি মেগা শপ রয়েছে। এছাড়া সিলেটেও একটি মেগা শপ আছে। এগুলো মূলত ক্লোথ বেইজড। কোয়ালিটি ও দাম যথাসম্ভব সহনীয় পর্যায় আছে। যাতে কাস্টমার দাম দেখে ফিরে না যান সেটা মাথায় রেখে মূল্য নির্ধারণ করা হয়েছে। তারপরও কখনো কখনো কাস্টমারদের কিছু অভিযোগ থাকে বলেও স্বীকার করেছেন তিনি।

infinity 6

লুবনান-রিচম্যান’র সিনিয়র এক্সিকিউটিভ ইকবাল ক্যাম্পাসলাইভকে বলেন, সামার সিজনে ঈদ হওয়ায় কালারফুল ও ফরমাল পাঞ্জাবী এবার কাস্টমারদের জন্য কালেকশন করা হয়েছে।

নতুন আইটেমের মধ্যে আছে স্লিম ফিট পাঞ্জাবী ও শর্ট পাঞ্জাবী।  এছাড়া নিয়মিত আইটেম ও শেরোয়ানি আছে। এসব পাঞ্জাবী  লিলেন, এনডি কটন, এনডি সিল্ক, পিওর জুট কটন ও মাইশরি কটন’র তৈরি।

প্রতিটি (রেগুলার) পাঞ্জাবীর দাম ১ হাজার ৯৫০ টাকা থেকে ১২ হাজার ৫৫০ টাকা।  স্লিম ফিট ১ হাজার ৭৯০ থেকে ৩ হাজার ৯৯০ টাকা। এছাড়া স্পেশাল মাইশরি কটন পাওয়া যাবে ২ হাজার ৭৫০ টাকায়।

সাধারণ ক্রেতাদের জন্য ঈদ উপলক্ষে কোন বিশেষ অফার না থাকলেও নির্ধারিত কটি ব্যাংকের গ্রাহকরা ক্রেডিট ও ভিসা কার্ড ব্যবহার করে ৫ থেকে ১০ শতাংশ ডিসকাউন্ট পাচ্ছেন বলে জানিয়েছেন লুবনানের এক্সিকিউটিভ ইকবাল।

infinity4

ইনফিনিটি: অপরদিকে ইনফিনিটি শো-রুমের ইনচার্জ নূর ইসলাম জনি একই কথা বলেছেন।  তিনি জানান, কাস্টমারদের মধ্যে প্রায় ৬০ শতাংশ তরুণ-তরুণী।  আর ৪০ শতাংশ মধ্য বয়সী।

তিনি বলেন, তাদের বেশ কিছু কালেকশন রয়েছে। এরমধ্যে জিন্স প্যান্ট, ফরমাল শার্ট, টি-শার্ট ও কেজুয়াল শার্ট’র বেশ চাহিদা রয়েছে।

এছাড়া আছে রিচক্লাব (নিউ) সলিট কালার শার্ট, গ্যাবাডিং ও ফরমাল প্যান্ট। এছাড়া বেল্ট, টাই, আন্ডারওয়্যার ও সেন্ডোগেঞ্জি পাওয়া যাচ্ছে।

টি-শাট প্রতিটি ৬৯০ থেকে ১ হাজার ৯০ টাকা, শার্ট ১ হাজার ৪৪০ টাকা থেকে ২ হাজার ৯৯০ টাকা, বেল্ট ৭৫০ টাকা থেকে ৯৫০ টাকা, টাই ৬৯০ টাকা থেকে ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

এছাড়া জিন্স প্যান্ট প্রতিটি ২ হাজার ৭৯০ টাকা থেকে ৩ হাজার ৫৫০ টাকা, গ্যাভাডিং ১ হাজার ৪৯০ টাকা থেকে ২ হাজার ৮৫০ টাকা, ফরমাল ১ হাজার ৫৯০ থেকে ১ হাজার ৯৯০ টাকা। আন্ডারওয়্যার  ৫৫০ থেকে ৭৯০ টাকা, সেন্ডোগেঞ্জি ২৪০ থেকে ৩৫০ টাকা এবং মোজা ২২০ টাকা থেকে ২৮০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

ঢাকা// ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস