[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইবিতে গাছ কাটায় দুর্নীতি: তদন্ত কমিটি গঠন


প্রকাশিত: June 28, 2015 , 5:59 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


iu1ইবি লাইভ: রোববার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গাছ কাটা নিয়ে দুর্নীতির বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে ইবি প্রশাসন।

তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে প্রফেসর ড. জাকারিয়া রহমানকে (ব্যবস্থাপনা বিভাগ)।

এছাড়া ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনকে সদস্য সচিব ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের প্রফেসর ড. ইকবাল হোছাইনকে সদস্য করা হয়েছে।

iu2জানা গেছে, গত ৮ জুন বিশ্ববিদ্যালয়ের স্টেট শাখার অধীনে টেন্ডারের মাধ্যমে ২৬৮টি মরা গাছ মাত্র ১লক্ষ ৩২ হাজার টাকায় বিক্রি করা হয়। কিন্তু খোজ নিয়ে জানা গেছে এই ২৬৮টি গাছের প্রকৃত মূল্য কমপক্ষে ১২লক্ষ টাকা।

এই ২৬৮টি মরা গাছ বাদেও অনেক জীবিত গাছ কেটে নিয়েগেছে টেন্ডার ক্রেতা স্থানীয় ছবদুল মিঞা বলে অভিযোগ উঠেছে। আরো অভিযোগ রয়েছে, টেন্ডার প্রক্রিয়ার সাথে জড়িত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. ত ম লোকামান হাকিম, স্টেট শাখার পরিচালক পারভেজ মিয়া ও হিসাব শাখার পরিচালক আকাম উদ্দিনের যোগসাজসে এই ২৬৮টি গাছ মাত্র ১ লাখ ৩২ হাজার টাকায় বিক্রি করেন।

iu3এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মহল থেকে প্রশাসনকে চাপ দিলে রোববার এই তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ইবি ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার ক্যাম্পাসলাইভ’কে জানান, এ বিষয়ে আমরা একটি তদন্ত কমিটি করে তাদের পনেরো কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছি। প্রতিবেদনের ওপর ভিত্তি করেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ইবি// এসজে, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর