[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সাতক্ষীরায় স্বেচ্ছা শ্রমে “প্রাণ সায়র খাল” পরিষ্কার


প্রকাশিত: July 12, 2015 , 4:18 pm | বিভাগ: আপডেট,ট্যুরিজম এন্ড এনভায়রনমেন্ট


সাতক্ষীরা লাইভ: সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেছেন, ‘প্রাণ সায়র খাল’ সাতক্ষীরাবাসীর প্রাণ। এটি’র চাঞ্চল্যতা ফিরিয়ে আনতে সকলকে এগিয়ে আসতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে প্রাণ সায়র খালের ২.৮ কি. মি. কচুরিপানা ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হবে। এছাড়া বড় বাজারের কিছু অংশসহ বিভিন্ন স্থানে খনন করা হবে।

রোববার সকাল সাড়ে ৮ টায় সাতক্ষীরা প্রাণ সায়র খাল পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ অভিযানের উদ্বোধনী দিনে ১৫০ জন শ্রমিক এ কাজে অংশ নেন। পুরো খালটি পরিষ্কার করতে ৬৫৬ জন শ্রমিক কাজ করবেন বলে জানা গেছে।

খালটি পরিষ্কার করার পর খননেরও ব্যবস্থা করা হবে। এ খালটি শহরের প্রাণ। খালটি রক্ষা করা সবার দায়িত্ব। খালটি যেন ড্রেনে পরিণত না হয় সেদিকে পৌরসভাসহ এলাকাবাসী ও সচেতন মহলকে খেয়াল রাখতে আহবান জানিয়েছেন উদ্বোধনী অনুষ্ঠানের বক্তারা।

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন সরকারি-বেসরকারি ও এনজিও সংগঠনের অংশগ্রহণে এ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।
shatkhira khal
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. সালেহ আহমেদ, পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল, সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আব্দুল সাদী, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি এম. কামরুজ্জামান, সুশীলন এনজিও’র এডি হাসানুজ্জামান হাসান, পৌর প্যানেল মেয়র শেখ শফিক উদ দৌলা সাগর।

এসময় উপস্থিত ছিলেন সদর এসিল্যান্ড এস.এম সাইফুর রহমান, সুশীলনের ডি.আর.আর.সি মো. ইমরান হোসেন, ডি.সি.ও জিএম মনিরুজ্জামান, এম.আর.ও সুমন ঘোষ, সাংবাদিক আব্দুর রহমানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধিরা।

সাতক্ষীরা// এআর, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস