[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইউজিসিতে দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু


প্রকাশিত: July 12, 2015 , 5:56 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট,ক্যারিয়ার এন্ড জবস,প্রফেশন,স্টাডি


ugc

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ)-এর যৌথ উদ্যোগে দ্বিতীয় রাউন্ডে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রোববার ইউজিসি অডিটরিয়ামে এ কর্মশালা উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল মান্নান।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যারিওরেন্স সেল প্রতিষ্ঠাকল্পে পরিচালক ও অতিরিক্ত পরিচালকরা এতে অংশ গ্রহণ করছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোয়ালিটি এসিওরেন্স ইউনিটের প্রধান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত।

ইউজিসি চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিমাণগত উন্নতি সাধন হলেও গুণগত মানের দিক থেকে আমরা পিছিয়ে রয়েছি।

তিনি আরো বলেন, কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় ন্যূনতম মান বজায় রাখলেও অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয় ন্যূনতম মান বজায় রাখতে পারছে না। দেশের সন্তানদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতকল্পে দেশের সকল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগতমান উৎকর্ষ সাধনের কোন বিকল্প নেই।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মাদ মোহাব্বত খান, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম এবং ইউজিসি সচিব ড. মো. খালেদ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা// ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস