[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



প্রজেক্টের কাজে বিদেশ যাচ্ছেন যবিপ্রবি ভিসি


প্রকাশিত: July 24, 2015 , 7:17 pm | বিভাগ: আপডেট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,প্রফেশন


যবিপ্রবি লাইভ: ২০ দিনের সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার। `উচ্চ শিক্ষামান উন্নয়ন প্রকল্প`র মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্বব্যাংকের সহায়তায় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তত্ত্বাবধানে তিনি এ সফরে যাচ্ছেন।

শনিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে তার দেশ ত্যাগের কথা রয়েছে।

সফরকালে ড. আব্দুস সাত্তার যুক্তরাষ্ট্র (ইউএসএ) ও কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন। সফর শেষে আগামী ১৩ আগস্ট তিনি দেশে ফিরবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে, যবিপ্রবি ভিসির এ সফরের সময়কালে বিশ্ববিদ্যালয় সুষ্ঠু পরিচালনার জন্য ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেনকে আহবায়ক করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আনিছুর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. সাইবুর রহমান মোল্লা, বিজ্ঞান অনুষদের ডিন ড. জিয়াউল আমিন, ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শেখ মিজানুর রহমান।

বৃহস্পতিবার যবিপ্রবি ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার রেজিস্ট্রারসহ সমন্বয় কমিটির সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নির্দেশনামূলক এক সভা করেছেন। সভায় বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ভিসি দিক নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি তিনি সফর সুষ্ঠুভাবে সম্পন্ন করে ফিরে আসতে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

যবিপ্রবি// ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস