[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বল্লী মাধ্যমিক বিদ্যালয়ে কেবিনেট নির্বাচন সম্পন্ন


প্রকাশিত: August 8, 2015 , 6:19 pm | বিভাগ: আপডেট,ইলেকশন,খুলনার ক্যাম্পাস


satkhiraসাতক্ষীরা লাইভ: সাতক্ষীরায় উৎসবমূখর পরিবেশে বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস্ কেবিনেট নির্বাচন-২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া সহ ৭টি উদ্দেশ্য নিয়ে শিশু কিশোর ছাত্রদের মধ্যে এ নির্বাচনের উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রনালয়।

সারাদেশের ন্যায় বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহন। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির সকল ছাত্র-ছাত্রী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচিত কেবিনেটে সদস্য ছিলেন ৮ জন। স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র রয়েছে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা ভোটার তালিকাভূক্ত হয়েই এ নির্বাচনে অংশ নিয়েছেন।

প্রত্যেক ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি ও সর্বোচ্চ তিনটি শ্রেণিতে দুটি করে মোট ৮টি ভোট দিতে পারবেন। প্রত্যেক শ্রেণি থেকে একজন করে পাঁচটি শ্রেণি থেকে ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণি থেকে আরো ৩ জন নিয়ে ৮ জনের স্টুডেন্টস কেবিনেট গঠিত হয়েছে।

এ কেবিনেটের মেয়াদ হবে এক বছর। মন্ত্রিপরিষদ শাসিত সরকারের আদলে হবে স্টুডেন্টস কেবিনেট। বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ১০ম শ্রেণির ছাত্র মোস্তাকিন হোসেন (রাসেল), নির্বাচন কমিশনার ৯ম শ্রেণির ছাত্রী সঞ্জিতা শর্মা ও ৮ম শ্রেণির ছাত্রী রুমা পারভীন।

প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন আলামিন হোসেন, মেহেদী হাসান, সবুজ হোসেন, সেলিম হোসেন, ওবায়দুল্লাহ, রিফাত রায়হান, মাসুদ রানা, মেহেদী হোসেন ও তৌফিকুজ্জামান।

সাতক্ষীরা// এআর, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর