[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বৃক্ষ পরিবেশের পরম বন্ধু- চবি ভিসি


প্রকাশিত: August 23, 2015 , 7:44 pm | বিভাগ: চট্টগ্রামের ক্যাম্পাস,ট্যুরিজম এন্ড এনভায়রনমেন্ট,পাবলিক ইউনিভার্সিটি


চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইন্সস্টিটিউট এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং রোজভ্যালির যৌথ উদ্যোগে চবি ক্যাম্পাসে এক বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়।

রোববার বিশ্ববিদ্যালয়ের নব-নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন, বৃক্ষ পরিবেশের পরমবন্ধু। সুস্থ দেহ সুন্দর মন নিয়ে শান্তিময় জীবন-যাপন করতে আমরা চাই একটি সবুজ পৃথিবী। তাই পরিবেশ সুরক্ষায়  বৃক্ষরোপনকে  সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে।

তিনি আরো বলেন, শুধুমাত্র বৃক্ষরোপন করলেই চলবে না, বৃক্ষের পরিচর্যা করতে হবে, নির্বিচারে বৃক্ষনিধন রোধ করতে হবে।

লায়ন্স ক্লাব অব চিটাগাং রোজভ্যালি কর্তৃপক্ষকে বনায়ন কর্মসূচিসহ মানবতার সেবায় বৃহত্তর আঙ্গিকে বিভিন্ন যুগোপযোগী পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করার আহবানও জানান ভিসি।

দুপুরে তিনি একটি জাম গাছের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন। আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন ইনস্টিটিউটের লেকচারার ম.ম. আবদুল্লাাহ-আল-মামুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লায়ন্স অব ক্লাব চিটাগাং রোজভ্যালির ডিস্ট্রিক্ট গভর্নর, লায়ন মো. মুসতাক হোসেন এম.জে.এফ.।

চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ কামাল হোসাইন, লায়ন্স ক্লাবের আঞ্চলিক সভাপতি লায়ন শওকতুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি লায়ন মোহাম্মদ আবদুল মবিন এম.জে.এফ., লায়ন রকিব উদ্দিন চৌধুরী, লায়ন জাহাঙ্গীর আলম, লায়ন অনিমেষ চৌধুরী, চবি বনবিদ্যা ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, প্রফেসর ড. আল আমীনসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জানা গেছে, এবার জাম, সেগুন, মেহগিনি, গামার, গর্জনসহ বিভিন্ন প্রজাতির সাড়ে ৩ হাজার গাছের চারা রোপন করার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

চবি// একে, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস