[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু, বিভিন্ন গাছের সমাহার


প্রকাশিত: August 24, 2015 , 5:01 pm | বিভাগ: ইভেন্ট,ট্যুরিজম এন্ড এনভায়রনমেন্ট


সাতক্ষীরা লাইভ: ‘পাহাড়, সমতল, উপকূলে-গাছ লাগাই সবাই মিলে’ এই স্লোগানে সাতক্ষীরায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন, বন ও কৃষি বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, যশোরের বিভাগীয় বন কর্মকর্তা মো. মঈনুদ্দিন খান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী আব্দুল মান্নান, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি রুহুল আমিন প্রমুখ।
fair
মেলায় জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এতে ১৭টি নার্সারি, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং দপ্তরসহ  ৩১টি স্টল অংশ নিয়েছে।

মেলায় পাওয়া যাচ্ছে ভারতীয় কমলা, চায়নার কমলা, স্ট্রোবেরি, লিচু, বেদানা, ডালিম, বারুই পুরি পিয়ারা, আভসড়া, জলপাই, কদবেলসহ দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির ফল, ফুল, বনজ ও ওষধি গাছের চারা।

এছাড়া মাশরুম এবং অর্কিড, ক্যাকটাস ও বনসাই প্রদর্শনীর জন্য রয়েছে আলাদা আলাদা স্টল। নার্সারির স্টল থেকে টবের চারা ও কলম বিক্রয় করা হচ্ছে। বন বিভাগের স্টল থেকে প্রতিটি চারা বিক্রি করা হচ্ছে পাঁচ টাকায়।

আগামী ৩০ আগস্ট পর্যন্ত মেলা চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা জনসাধারণের জন্য উম্মুক্ত থাকবে বলেও জানিয়েছেন আয়োজকরা।

সাতক্ষীরা// এআর, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস