[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ই.কো


প্রকাশিত: December 1, 2013 , 2:28 pm | বিভাগ: আইটি


লাইভ ডেস্ক: নেটওয়ার্ক অবকাঠামো বিষয়ক প্রতিষ্ঠান ই.কো বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে । মালয়েশিয়া ভিত্তিক আজিয়াটা গ্রুপের নতুন উদ্যোগ ই.কো গ্রুপেরই একটি সহযোগী প্রতিষ্ঠান হল ই.কো বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠানটি ৩০ নভেম্বর ঢাকায় আনুষ্ঠানিকভাবে তাদের কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে ।

প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ বলেন,ই.কো প্যাসিভ নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার অপারেটর যা সাশ্রয়ী মূল্যে নেটওয়ার্ক সংশ্লিষ্ট সার্বিক অবকাঠামো তৈরি,সার্ভিস সলিউশন এবং ট্রান্সমিশন মূলক সেবা দিতে কাজ করবে।

ই.কো-র উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান সুনীল কান্তি বোস  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব এন আই খান। এছাড়াও ই.কো-এর প্রধান নির্বাহী জেমস ম্যাকলরিন ও ই.কো বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড্রু রোল্ট এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

ই.কো-র এমডি জানান, ই.কো বাংলাদেশে একটি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার অপারেটর হিসেবে কার্যক্রম পরিচালনা করা ছাড়াও আরো বেশি কিছু করতে আগ্রহী। আমরা আমাদের কার্যক্রমের মাধ্যমে বিশ্বমানের যোগাযোগ ব্যবস্থার আওতায় আনতে চেষ্টা করব।

ই.কো বাংলাদেশের যোগাযোগ খাতের সম্ভাবনাময় ভবিষ্যত্ গড়তে ভূমিকা পালন করবে বলে অনুষ্ঠানে আশা প্রকাশ করেন ই.কো-র নির্বাহি এক্সিকিউটিব জেমস ম্যাকলরিন ।

ঢাকা,১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ)// এসআর