[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে নির্বাচনকালীন সরকার নিয়ে সেমিনার


প্রকাশিত: August 24, 2015 , 9:43 pm | বিভাগ: ইলেকশন,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) লোক প্রশাসন বিভাগের উদ্যোগে নির্বাচন কালীন সরকার, প্রশাসন এবং নির্বাচন প্রক্রিয়া নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বিভাগীয় সেমিনার কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

দুটি পর্বে অনুষ্ঠিত সেমিনাররে প্রথম পর্বে বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বর্তমান পাবলিক সার্ভিস কমিশনের সদস্য প্রফেসর ড. আবুল কাসেম মজুমদার এর উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, এই সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং ভবিষ্যতেও এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব।

দ্বিতীয় পর্বে বিভাগের সভাপতি অ্যাসিসটেন্ট প্রফেসর ছায়েদুর রহমান তার প্রবন্ধে বাংলাদেশের বিগত সবগুলো জাতীয় নির্বাচনকালীন সময় সহিংসতার পরিসংখ্যান তুলে ধরেন এবং সহিংসতা রোধে করণীয় নিয়ে আলোচনা করেন।

ইলেকশন ওয়ার্কিং গ্রুপের পরিচালক ড. মো: আবদুল আলিম তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কীভাবে এই নির্বাচন কমিশনের অধীনে একটি অবাধ এবং সুষ্ঠু জাতীয় নির্বাচন আয়োজন করা যায় তার রূপরেখা নিয়ে অলোচনা করেন।

সেমিনারে শিক্ষকদের মধ্যে অ্যাসিস্টেন্ট প্রফেসর মু: মঈনুল ইসলাম, আশরাফুল হক, জেবউননেছা, হালিমা হক, ফারহানা আফরোজ এবং লেকচারার নুসরাত আরেফিন, সাহিবা মাহবুব, আহসান আবদুল্লাহ, মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জাবি// এসএম, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস