[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিদায়ের স্মৃতি হোক অমলিন


প্রকাশিত: August 26, 2015 , 5:55 pm | বিভাগ: ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,ফিচার


MVSTUইমন, মাভাবিপ্রবি থেকে: বিদায় বেলায় আনন্দে মাতলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) এক ঝাঁক তরুণ-তরুণী। ৪ বছরের অনার্স শেষ। শুধু বাকি শেষ সেমিস্টারের ফাইনাল পরীক্ষা। পরীক্ষার পর জীবন সংগ্রামের নতুন দ্বীপে অজানায় পাড়ি দেবেন একেকজন একেক দিকে। বিদায়ের আগে তারুণ্যের সেই উচ্ছলতাকে একটু ঝালিয়ে নিতে তারা মেতেছিলেন বিভাগের শিক্ষক ও নবীনদের সঙ্গে।

উচ্চশিক্ষা গ্রহণের সময়টুকু যে কোনো শিক্ষার্থীর জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। জীবনের এ স্মৃতিময় সময়টুকু অমলিন করে রাখতে মাভাবিপ্রবির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসের শেষ দিনটি বেছে নেন। অনেকটা আড়ম্বরপূর্ণ পরিবেশে পালন করেন র‌্যাগডে।
MVSTU 3
ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থার চোখ রাঙানি আর কড়াকড়ি উপেক্ষা করে আনন্দে মেতে উঠলেন ভবিষ্যতের কম্পিউটার প্রকৌশলীরা। সঙ্গে মাতালেন বিভাগের অন্যদেরকেও।

মঙ্গলবার বিভাগের চেয়ারম্যান এবং ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মতিউর রহমানের কেক কাটার মাধ্যমে র‍্যাগডের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে রঙ খেলা ও হৈ-হুল্লোড়ে মেতে উঠেন ডিপার্টমেন্টের সিনিয়র-জুনিয়র সবাই।
MVSTU 2
বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মাঠে এই রঙের রেশ চলে আসে। একে অন্যকে রাঙিয়ে দেন বিদায়ের শেষ বেলায়।

পরে বিদায়ী ৮ম ব্যাচ এক প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হন বিভাগের অন্যান্য ব্যাচ নিয়ে গঠিত দলের বিপক্ষে। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

ডিপার্টমেন্টে রাতে ‘ব্যাচের বিদায়ী ডিনার পার্টি’ অনুষ্ঠিত হয়। এতে শিক্ষক ও শিক্ষার্থীরা সবাই অংশ নেন। যা শিক্ষার্থীদের বিদায়ক্ষণকে আনন্দঘন করে তুলে।

মাভাবিপ্রবি//ইই, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস