[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে সিনেট নির্বাচন দাবি শিক্ষক ফোরামের


প্রকাশিত: August 26, 2015 , 7:18 pm | বিভাগ: ইলেকশন,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মেয়াদোত্তীর্ণ সিনেটসহ বিভিন্ন কমিটিতে নির্বাচনের দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বুধবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

এসময় তারা প্রশাসনকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেধে দেন।

লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর শামছুল আলম সেলিম বলেন, সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের সিনেটে ৩৩ জন শিক্ষক প্রতিনিধির নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১০ সালের ৩০ মে। তাদের মেয়াদ শেষ হয় ২০১৩ সালের ২৪ মে।

এছাড়া সকল অনুষদের ডিন, সিন্ডিকেটে ৬ জন শিক্ষক প্রতিনিধি, অর্থ কমিটিতে ১ জন শিক্ষক প্রতিনিধি এবং অ্যাকাডেমিক কাউন্সিলে ৬ জন শিক্ষক প্রতিনিধির নির্বাচন অনুষ্ঠিত হয় ৩০ সেপ্টেম্বর ২০১২ সালে। তাদের মেয়াদও শেষ হয় গত বছরের পহেলা অক্টোবর।
মেয়াদোত্তীর্ণ হওয়ার পরে অনেকদিন পার হয়ে  গেছে।
কিন্তু প্রশাসন এসব কমিটিতে নির্বাচন দেয়ার কোনো ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ করেন তিনি।

এসময় তিনি জাবি প্রশাসনকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেধে দিয়ে বলেন, বর্তমান প্রশাসন তাদের আন্দোলনের ফসল হিসেবে দায়িত্বে এসেছে। আমরা আশা করেছিলাম এ নির্বাচনগুলো শিক্ষকরা দাবি করার আগেই সম্পন্ন করবে। কিন্তু বিভিন্ন সময়ে বারবার দাবি জানানোর পরেও প্রশাসন নির্বাচন দিতে ব্যর্থ হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরামের সদস্য সচিব প্রফেসর শরিফ উদ্দিন, প্রফেসর নূরুল ইসলাম, প্রফেসর শামীমা সুলতানা প্রমুখ।

জাবি//এসএম, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস