[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচন ১১অক্টোবর


প্রকাশিত: August 27, 2015 , 8:28 pm | বিভাগ: ইলেকশন,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটের মেয়াদউত্তীর্ণ ৩৩জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে। বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়ে, ‘কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় সিনেটে ৩৩জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন আগামী ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনের সময়, স্থানসহ আনুষ্ঠানিক তফসিল যথাসময়ে ঘোষণা করা হবে।’

জানা গেছে, এর আগে সকাল সাড়ে ১০টায় মেয়াদউত্তীর্ণ প্রতিনিধিদের নির্বাচনের দাবিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা প্রশাসনিক ভবনে যান। এসময় তাদের উপস্থিতিতেই এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় বলে তারা সংবাদিকদের জানান।

এর আগে বুধবার সংবাদ সম্মেলন করেও মেয়াদউত্তীর্ণ সিনেট নির্বাচনের দাবি করে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

এ নির্বাচনের তারিখ ঘোষণা করায় ভিসি প্রফেসর ফারজানা ইসলামকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপি পন্থী শিক্ষক ফোরাম।

তবে বিএনপি পন্থী শিক্ষকদের দাবির একদিনের মধ্যেই সিনেট নির্বাচনের ঘোষণাকে ভিসির নৈতিক পরাজয় বলে মন্তব্য করেছেন বামপন্থী শিক্ষকরা।

নাম প্রকাশ না করার শর্তে জাবির বামপন্থী এক শিক্ষক বলেন, বিএনপির শিক্ষক নেতাদের কাছে ভিসি নতি স্বীকার করেছেন। যে কারণে তাদের দাবি তোলার একদিন যেতে না যেতেই হুট-হাট করে সিনেট নির্বাচনের এ তারিখ ঘোষণা করা হলো।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ জুন সিনেটের ৩৩ জন শিক্ষক প্রতিনিধির মেয়াদ শেষ হয়। এছাড়া ২০১৪ সালের পহেলা অক্টোবর অ্যাকাডেমিক কাউন্সিলের ৬জন শিক্ষক প্রতিনিধি এবং ডিনদের মেয়াদউত্তীর্ণ হয়েছে।

জাবি//এসএম, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস