[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বার কাউন্সিল নির্বাচন: আওয়ামী পন্থীরা ১০টিতে বিজয়ী


প্রকাশিত: August 27, 2015 , 11:08 pm | বিভাগ: ইলেকশন,ক্রাইম এন্ড 'ল


লাইভ প্রতিবেদক: বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) জয়লাভ করেছে। প্রথমিক ফলাফলে সরকার সমর্থকরা ১৪টি পদের মধ্যে ১০টি পদে জয়ী হয়েছেন। অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল প্যানেল) জয়ী হয়েছে ৪টি পদে।

বৃহস্পতিবার বার কাউন্সিলের চেয়ারম্যান এটর্নি জেনারেল মাহবুবে আলম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সারাদেশের সকল বারের ফলাফল এসে পৌঁছলে আগামী সোমবার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হতে পারে। বার কাউন্সিলের সচিব আ ক ম জহিরুল আলম ও বার কাউন্সিলের সহকারী পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান এ সময় উপস্থিত ছিলেন।

সরকার সমর্থক প্যানেলের জয়ীদের মধ্যে রয়েছেন- আবদুল বাসেত মজুমদার, এম আমীর-উল ইসলাম, আবদুল মতিন খসরু, কাজী নজিবুল্লাহ হিরু, এইচ আর জাহিদ আনোয়ার, ইব্রাহিম হোসনে চৌধুরী বাবুল, পারভজে আলম খান, মো. ইয়াহিয়া, মো. রেজাউল করিম।

বিএনপি সমর্থিত প্যানেলের জয়ীদের মধ্যে রয়েছেন- খন্দকার মাহবুব হোসেন, এ. জে. মোহাম্মদ আলী, এ.এম. মাহবুব উদ্দিন (খোকন)।

বার সূত্র বলছে, কদফা পেছানোর পর বুধবার অনুষ্ঠিত হয় বাংলাদেশ বার কাউন্সিলের এ নির্বাচন। সংশোধিত ভোটার তালিকা অনুযায়ী সারাদেশের ৪৩ হাজার ৩০২ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন এ নির্বাচনে।

নির্বাচনে আওয়ামী লীগ ও সমমনা আইনজীবী সংগঠন সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি ও তাদের সমমনা আইনজীবীদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল, আইনজীবী ঐক্যফ্রন্টের গোলাপী প্যানেলসহ মোট ৪টি প্যানেল এ নির্বাচনে অংশ নেয়। এছাড়াও আরো একক প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন।

ঢাকা//২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস