[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



স্পোর্টসে কারিমা মাধ্যমিক বিদ্যালয়ের সাফল্য


প্রকাশিত: September 3, 2015 , 9:13 pm | বিভাগ: আপডেট,ফিচার,স্পোর্টস


karima school copyসাতক্ষীরা লাইভ: জেলার ক্রীড়াঙ্গণের পাশাপাশি সারা দেশে ধারাবাহিকভাবে ব্যাপক সাফল্য অর্জন করেই চলছে সাতক্ষীরার কারিমা মাধ্যমিক বিদ্যালয়।

এই বিদ্যালয় থেকে দেশের শ্রেষ্ঠ দ্রততম মানবী শিরিনা আক্তারের উত্থান। এছাড়া জাতীয় মহিলা ফুটবল দলের কৃতি খেলোয়াড়দের মধ্যে রয়েছে সুরাইয়া, রিক্তা, মুক্তা, মাসুরা।

জাতীয় স্কুল মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার মহিলা ফুটবল খেলায় ২০১২-১৩ এবং ২০১৪ সালে জাতীয় পর্যায়ে রানার্স আপ হওয়ার গৌবর অর্জন করে।

সমপ্রতি শেষ হওয়া ৪৪তম বাংলাদেশ জাতীয় স্কুল-মাদরাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বাংলাদেশের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে এই বিদ্যালয়। এর মধ্যে ৪টি ইভেন্টে ১২টি পুরস্কার পেয়েছে এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া ফুটবল ও হ্যান্ডবলে ছাত্রীদের দল চ্যাম্পিয়ন ও সাঁতারে ছাত্রদের ইভেন্টে স্কুলে এসেছে ৪টি প্রথম পুরস্কারসহ মোট ১০ টি পুরস্কার।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও জ্যোতি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক আকবর আলীর নিবিড় তত্বাবধানে বিদ্যালয়ের ছাত্রী দলটি এগিয়ে যাচ্ছে। তিনি দুই দলের কোচ হিসেবে তাদের নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছেন।

শিক্ষার্থীরা খেলাধূলার জন্য বিদ্যালয়ের মাঠটি সংস্কারের জোর দাবি জানিয়ে বিদ্যালয়ের প্রিন্সিপাল মো. আবু তাহের ক্যাম্পাসলাইভকে জানান, ‘বিদ্যালয়ের শিক্ষার্থীরা দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে ক্রীড়াঙ্গণের এ সাফল্য বয়ে এনেছে এবং অতীতের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এ বিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষক আকবর আলী ও ক্রীড়া শিক্ষক আবু সাঈদ শিক্ষার্থীদের খেলা ধুলার ক্ষেত্রে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। এরই সাফল্য হিসেবে জেলা মহিলা ফুটবল দলের ১১ জন খেলোয়াড়ই এই বিদ্যালয়ের শিক্ষার্থী’।

আগামী ৯ সেপ্টেম্বর বিভাগীয় পর্যায়ের মহিলা ফুটবল খেলায় অংশ নেবে এবং ১০ সেপ্টেম্বর মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্রীড়াঙ্গণে এতো সাফল্য বয়ে আনার পরেও অবহেলিত এ বিদ্যালয়টি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি-ই বদলে দিতে পারে বিদ্যালয়ের অবকাঠামো ও শিক্ষা ব্যবস্থা।

সাতক্ষীরা// এআর, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর