[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে পিডিএফের নতুন কমিটি


প্রকাশিত: September 11, 2015 , 4:57 pm | বিভাগ: আপডেট,ইলেকশন,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: শারীরিক প্রতিবন্ধি শিক্ষার্থীদের সংগঠন ফিজিক্যালি চ্যালেন্সড ডেভলোপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২০১৫-১৬ সেশনের জন্যে বৃহস্পতিবার রাত ৮টায় এ কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে পিডিএফের প্রতিষ্ঠাতা সভাপতি মিজানুর রহমান কিরন জাবিতে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটির সভাপতি করা হয়েছে ইতিহাস বিভাগের শিক্ষার্থী মো: কাওসার হামিদকে। সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের শিক্ষার্থী মো: সুমন আলীকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

একইসাথে কৃতি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে ৩জনকে সংবর্ধিত করা হয়েছে। এর মধ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় সভাপতি মিজানুর রহমান কিরন যুক্তরাষ্ট্রে ফেলোশিপ পাওয়ায় তাকে সংবর্ধিত করা হয়।

একইসাথে সংগঠনের সাবেক সভাপতি আহসান মোহাম্মদ রাসেল ৩৪তম বিসিএসে এডমিন ক্যাডারে সুযোগ পাওয়ায় এবং সাবেক সাধারণ সম্পাদক শিবলুর রহমান নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকচারার হিসেবে নিয়োগ পাওয়ায় তাদেরকেও সংবর্ধিত করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন পিডিএফের প্রধান উপদেষ্ঠা ইতিহাস বিভাগের সভাপতি ড. এ টি এম আতিকুর রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. মোকাম্মেল এইচ ভূঁইয়া, প্রফেসর ড.এ এ মামুন, অ্যাসোসিয়েট প্রফেসর আইরীন আকতার, প্রত্নতত্ত্ব বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ নুরুল কবীর ভূঁইয়া প্রমুখ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২০০৮ সালে জাবিতে পিডিএফ প্রতিষ্ঠার পর দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধি শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে সংগঠনটি। প্রতিবন্ধি শিক্ষার্থীদের শ্রুতি লেখক, পাঠ্য বই রেকর্ডিং করে দেয়াসহ তাদের সার্বিক সহযোগিতা করে আসছে এই সংগঠনটি।

ভবিষ্যতে তাদের এ কার্যক্রম সারাদেশের সব বিশ্ববিদ্যালয় ছড়িয়ে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন সংগঠনের পরিচালকরা।

জাবি// এসএম, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস