[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবি শিক্ষকদের নতুন কর্মসূচি


প্রকাশিত: September 15, 2015 , 4:46 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষকরা বিভিন্ন প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেছিলেন গত ২০ এপ্রিল। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ পদত্যাগপত্র গ্রহণ করেনি। সেই পদত্যাগপত্র গ্রহণের জন্য সোমবার ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন পদত্যাগকারী শিক্ষকরা। কিন্তু এই সময়ের মধ্যে তাঁদের পদত্যাগপত্র গ্রহণ না করায় মঙ্গলবার দুপুর ১২টায় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের কার্যালয়ে অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষকরা। সেখানে প্রায় এক ঘন্টা অবস্থানের পর বের হয়ে নতুন কর্মসূচি ঘোষণা দেন তারা।

কর্মসূচি হল আগামীকাল পূর্ণ দিবস কর্মবিরতি এবং ভিসি ভবনের সামনে অবস্থান ধর্মঘট।

এসময় আন্দোলনকারী শিক্ষক নেতা প্রফেসর ড. মেহাম্মদ ইউনুছ রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের উদ্দেশ্যে বলেন, আমাদের পদত্যাগপত্র গ্রহণ করতে হবে। এই ভিসির সাথে আমাদের কাজ করা সম্ভব নয়। যতক্ষণ না ভিসি পদত্যাগপত্র গ্রহণ করবেন ততক্ষণ আমরা এখানে অবস্থান করবো।

এদিকে ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া প্রশাসনিক পদ থেকে পদত্যাগকারী শিক্ষকদের পুনরায় প্রশাসনিক কাজে যোগদানের জন্যে আহবান জানান। এছাড়া ভিসির পক্ষ থেকে রেজিস্ট্রার ইশফাকুল হোসেন প্রশাসনিক দ্বায়িত্ব পালনে কাজে যোগ দিতে পদত্যাগকারী শিক্ষকদের চিঠি দেয়া হয়।

প্রসঙ্গত, ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনকারী ৩৫জন শিক্ষক প্রশাসনের ৩৮টি পদ থেকে পদত্যাগ করেন। তবে এ পর্যন্ত মোট ১০জনের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

এরআগে ভিসি আমিনুল হক ভূইয়ার বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ এনে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন শুরু করে মহান ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ব্যানারে সরকার সমর্থিত শিক্ষকদের একাংশ। পরে ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৮টি প্রশাসনিক পদ থেকে লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালসহ ৩৫জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন। এর মধ্যে ৩টি পদের দায়িত্বে ছিলেন প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল।

শাবি//এএএম, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস