[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবি সিনেট নির্বাচন: সম্মিলিত শিক্ষকদের প্যানেল


প্রকাশিত: September 16, 2015 , 10:39 pm | বিভাগ: আপডেট,ইলেকশন,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: আওয়ামী লীগ, বিএনপি ও বামপন্থীদের নিয়ে গঠিত হলো সম্মিলিত শিক্ষক সমাজ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আসন্ন সিনেট নির্বাচনে অংশ নিতে এ সমাজ গঠন করা হয়েছে। বুধবার সংবাদ সম্মেলন করে এ সম্মিলিত শিক্ষক সমাজের প্যানেল ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা জানান, বর্তমান প্রশাসনের অপকর্ম দূর করে সুন্দর বিশ্ববিদ্যালয় গড়তে এ প্যানেল গঠন করা হয়েছে।

বুধবার দুপুর ৩টায় সমাজ বিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ প্যানেল পরিচয় করিয়ে দেন প্রফেসর এটি এম আতিকুর রহমান।

এতে বিএনপি পন্থি শিক্ষকদের পাশাপাশি আওয়ামী লীগের দুটি গ্রুপ ও প্রগতিশীল শিক্ষকদের একটি গ্রুপের নাম দেখা যায়।

৩৩ সদস্য বিশিষ্ট এ প্যানেলে ২১জন বিএনপি পন্থি, আওয়ামী মতিন গ্রুপের ৪ জন, বায়েস-আফসার গ্রুপের ৫ জন ও প্রগতিশীলমনা নইম-আতিক গ্রুপের ৩জন শিক্ষক সিনেটর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

‘সম্মিলিত শিক্ষক সমাজ’ গঠন প্রসঙ্গে এটি এম আতিকুর রহমান বলেন, আমরা আদর্শিকভাবে বিভিন্ন গ্রুপের হলেও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এক হয়েছি। শুধু সিনেট নির্বাচনে নয়, সামনের দিকে সকল ধরণের প্রশাসনিক অপকর্ম ও অগণতান্ত্রিক কাজ আমরা সম্মিলিতভাবে প্রতিহত করবো।

সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর শামছুল আলম সেলিম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর মাফরুহী সাত্তার টিটু, সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর শরিফ উদ্দিন, সাবেক ভিসি বায়েস গ্রুপের প্রফেসর কে এম মহিউদ্দিন, ফজলুল করিম পাটোয়ারি, সাবেক ভারপ্রাপ্ত ভিসি মতিন গ্রুপের পদার্থ বিজ্ঞানী প্রফেসর এ এ মামুন, মোহা: মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ১১ অক্টোবর জাবি শিক্ষক প্রতিনিধির ৩৩ জন সিনেট সদস্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাবি// এসএম, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস