[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিপ্রবিতে ফিল্ম ফেস্ট বৃহস্পতিবার শুরু


প্রকাশিত: December 4, 2013 , 12:35 pm | বিভাগ: সিলেটের ক্যাম্পাস


শাবি লাইভঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)  ৫ ডিসেম্বর বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘ফিল্ম ফেস্ট ২০১৩’।  ৫, ৭ ও ৮ ডিসেম্বর তিন দিন ব্যাপি এই ফিল্ম ফেস্ট চলবে। চোখ ফিল্ম সোসাইটি এই ফিল্ম ফেস্ট আয়োজন করেছে।

এবারে ফিল্ম ফেস্টে  প্রদর্শিত হবে ‘সত্যান্বেষী’,‘the lone langer’, ‘মেঘে ঢাকা তারা’, ‘casablanca’, ‘ওয়াজদা’, ‘full metal jacket’, ‘spring, summer, fall, winter..and spring’,  প্রমুখ চলচ্চিত্র।

বৃহস্পতিবার সেন্ট্রাল আডিটোরিয়ামে ও পরবর্তী শনিবার ও রবিবার দুদিনের চলচ্চিত্র প্রদর্শিত হবে মিনি অডিটোরিয়ামে।

প্রগতিশীল চেতনা, মনন, সুস্থ ও রুচিশীল চলচ্চিত্র চর্চাকে উপজীব্য করে ১৯৯৬ সালের ২৯ আগষ্ট থেকে শাবিপ্রবিতে আত্মপ্রকাশ ঘটেছে চোখ ফিল্ম সোসাইটির। এরপর থেকেই নানান গঠন মূলক এবং সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে সংগঠনটির পরিচিতি সিলেট বিভাগসহ সমগ্র বাংলাদেশে ছড়িয়ে পড়ে। চোখ ফিল্ম সোসাইটি প্রায় ছয়শটিরও বেশি দেশি বিদেশি  চলচ্চিত্রের সফল প্রদর্শনী সম্পন্ন করেছে।

সংগঠনটির সভাপতি রুবাইয়াত রুহিন বলেন, দেশের এই বিরূপ পরিস্থিতিতে সিলেটবাসীসহ শাবিপ্রবির ছাত্রছাত্রীদের একঘেয়িমি কাটাতেই সুস্থধারার বিনোদনের চেস্টায় তাদের এই আয়োজন।

এবারের আয়োজন উৎসর্গ করা হয়েছে সচেতন চলচ্চিত্র স্রষ্টা তারেক মাসুদকে। তাই প্রতিটি চলচ্চিত্র প্রদর্শনের আগে তারেক মাসুদকে নিয়ে থাকছে তথ্যচিত্র ভিত্তিক বিশেষ আয়োজন । এছাড়াও প্রতিটি চলচ্চিত্র প্রদর্শনীর পূর্বে বিভিন্ন ঘরানার একাধিক সল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শিত হবে ।

শাবি, ৪ ডিসেম্বর(ক্যাম্পাসলাইভ)//এআর