[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



৬ দফা দাবি আদায়ে শাবিতে মানবন্ধন


প্রকাশিত: October 12, 2015 , 6:42 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,প্রফেশন,সিলেটের ক্যাম্পাস


শাবি লাইভ: ৬ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছেন শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কর্মচারীরা। বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালিত হয়।

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শাবির কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধনে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা।

শাবির সহায়ক কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন এবং সহায়ক পরিবহন সমিতি যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক কর্মচারী অংশ নেন।

পরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। শাবির সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মুহিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহাজাহান সিরাজের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কর্মচারী ইউনিয়নের সভাপতি ছাদেক আহমদ, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সহায়ক পরিবহন সমিতির সভপতি জিলান উদ্দিন এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

সমাবেশ থেকে বক্তারা পূর্বঘোষিত ৬ দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

দাবিগুলোর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের স্বতন্ত্র পে-স্কেল, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল। চাকরির বয়সসীমা ৬৫ বছর। পদোন্নতি, পোষ্য কোটা চালুকরণ, সিনেট ও সিন্ডিকেটে কর্মচারী প্রতিনিধি অন্তর্ভুক্তকরণ।

সমাবেশে তারা সরকারের কাছে কর্মচারীদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আহবান জানান।

শাবি// এএম, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস