[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পুজিঁবাজারে দরপতন অব্যাহত


প্রকাশিত: October 16, 2015 , 7:49 pm | বিভাগ: আপডেট,বিজনেস


বিজনেস লাইভ:  টানা  ৩ সপ্তাহ ধরে পুঁজিবাজারে দরপতন অব্যাহত রয়েছে। গত সপ্তাহেও অবনতি হয়েছে সব ধরনের সূচক, পিই রেশিও  ও বাজার মূলধন। হ্রাস পেয়েছে  বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, গত সপ্তাহে শেয়ারবাজারে ৫ কার্যদিবস লেনদেন হয়েছে। এর মধ্যে ২ দিন বাড়লেও বাকি ৩ দিন দরপতন হয়েছে।

এসময়  দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১০৪ পয়েন্ট বা ২ দশমিক ১৯ শতাংশ, ডিএস৩০ সূচক কমেছে ৫০ পয়েন্ট বা ২ দশমিক ৭৩ শতাংশ।

আর শরীয়াহ বা ডিএসইএস  কমেছে ৩৪ পয়েন্ট বা ৩ দশমিক শূন্য ৩ শতাংশ। আর বাজান মূলধন কমেছে ২ দশমিক শূন্য ৬ শতাংশ। তবে লেনদেন বেড়েছে ১ দশমিক ২২ শতাংশ।

সপ্তাহের ব্যবধানে বাজার মূলধন ২ দশমিক শূন্য ৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩ লাখ ২১ হাজার ৩৮৫ কোটি ৬২ লাখ ৬৬ হাজার ৬৩২ টাকায়। আর সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) ২ দশমিক ৩৮ শতাংশ কমে ১৫ দশমিক ৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে গত সপ্তাহে পাঁচ কার্যদিবসে লেনদেন হয়েছে ১ হাজার ৯১৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার। যা সপ্তাহের চেয়ে ২৩১ কোটি ৩২ লাখ টাকা বেশি। আর আগের সপ্তাহে মোট লেনদেন হয়েছিল ১ হাজার ৮৯৪ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

বিজনেস// ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর