[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান কাল


প্রকাশিত: November 10, 2015 , 5:40 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: “মরচে পড়া মনের যত বন্ধ দ্বার খোলো” স্লোগানে আগামীকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  দেশে মুক্তমনা মানুষদের উপর হামলা ও বিরাজমান অস্থিতিশীল পরিস্থিতির প্রতিবাদে এ অনুষ্ঠানের আয়োজন করেছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট। বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

 

জানা গেছে, এতে সাংস্কৃতিক জোটভুক্ত ১০টি সংগঠনের ৬টির প্রযোজনা থাকছে।  এসবে মধ্যে আছে নাটক দুঃসময়ের অভিযাত্রি (জাহাঙ্গীরনগর থিয়েটার, টি এস সি), চক্রব্যূহ (জাহাঙ্গীরনগর থিয়েটার, অডিটোরিয়াম)। গান পরিবেশনে থাকছে জলসিঁড়ি ও আনন্দ।

 

অন্যদিকে ধ্বনি’র প্রযোজনায় থাকছে কবিতা আবৃত্তি। জহির রায়হান চলচ্চিত্র সংসদের প্রযোজনায় প্রদর্শিত হবে একটি স্বলদৈর্ঘ্য চলচ্চিত্র।

 

আয়োজন সম্পর্কে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু ক্যাম্পাসলাইভকে বলেন, দেশে মুক্তমনা মানুষদের হত্যা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত।

 

তিনি বলেন, আমরা ১০টি সাংস্কৃতিক সংগঠনের পরামর্শে প্রতিবাদ স্বরূপ এ অনুষ্ঠানের আয়োজন করছি। সকল স্তুরের মানুষের জন্য অনুষ্ঠানটি উন্মুক্ত থাকবে।

 

জাবি// এসএম, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস