[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘জীবনে বড় হওয়ার জন্য স্বপ্ন থাকা চাই’


প্রকাশিত: November 16, 2015 , 5:53 pm | বিভাগ: আপডেট,কলেজ,বরিশালের ক্যাম্পাস


বরিশাল লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, “শিক্ষার মাধ্যমে যে কারো পক্ষে নিম্ন পর্যায় থেকে উচ্চ স্থানে উঠে আসা সম্ভব। জীবনে বড় হতে হলে শিক্ষা জীবনের শুরুর দিকেই স্বপ্ন থাকা চাই। সর্বদা স্মরণ রাখতে হবে, শুধু জ্ঞানই শক্তি নয়। জ্ঞানের সাথে সততা যুক্ত হলেই তা কেবল শক্তিতে পরিণত হয়।”
বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারীতে অবস্থিত সৈয়দ বজলুল হক কলেজে অনার্স কোর্স চালু ও সংবর্ধনা সভায় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, “বাংলাদেশের শিক্ষার ক্ষেত্রে একটি গণজাগরণ সৃষ্টি হয়েছে। এখন সবচেয়ে প্রয়োজন মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা। উচ্চ শিক্ষার সুযোগ প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল পরিবারের সন্তানেরাও যাতে পায়, সেদিক বিবেচনা করে সৈয়দ বজলুল হক কলেজে একটি বিষয়ে অনার্স কোর্স বর্তমান শিক্ষা বছর থেকেই শুরু হবে।”

শিক্ষার্থীরা ভাল ফলাফল করলে ভবিষ্যতে অন্যান্য বিষয়েও অনার্স কোর্স চালুর বিষয়ে বিবেচনা করা হবে বলেও জানান ভিসি ড. হারুন অর রশিদ।
কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট মাওলাদ হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, বরিশালের বিভাগীয় কমিশনার মো. গাউস, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান প্রমুখ।
বরিশাল// ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস