[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



অ্যাডিলেড টেস্ট জয়ের কাছাকাছি অসিরা


প্রকাশিত: December 8, 2013 , 5:55 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ: অ্যাডিলেড টেস্টে চতুর্থ দিন শেষে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন চার উইকেট। আর ইংল্যান্ডের ২৮৪ রান। ম্যাচের ধরন দেখে বলা যায়, অস্ট্রেলিয়া জয়ের খুব কাছাকাছি। এই ম্যাচ হারলে ইংলিশরা পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ২-০ তে পিছিয়ে যাবে।

চতুর্থ দিন শেষে

অস্ট্রেলিয়া: ৫৭০/৯ ডি. ও ১৩২/৩ ডি.
ইংল্যান্ড: ১৭২/১০ ও ২৪৭/৬ (৯০ ওভার)

৫৩০ রানের বিশাল টার্গেট নিয়ে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে ইংল্যান্ড। দিন শেষে তারা ৬ উইকেটে সংগ্রহ করে ২৪৭ রান। ইংলিশদের ম্যাচ ড্র`য়ের জন্য পঞ্চম দিন সারাদিন ব্যাট করতে হবে শেষ চার উইকেট নিয়ে। যা প্রায় অসম্ভব। কুকের দল জয়ের জন্য যে ২৮৪ রান করবে এটাও বিশ্বাস করবে না স্বয়ং ইংলিশ ম্যানেজমেন্টও।

তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৩২ রান। ডেভিড ওয়ার্নার অপরাজিত ছিলেন ৮৩ রানে। এর আগে মিচেল জনসনের অসাধারণ বোলিংয়ে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় মাত্র ১৭২ রানে। চতুর্থ দিন সকালে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলীয় অধিনায়ক মাইকেল ক্লার্ক।

ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় ইনিংসে সবচেয়ে বড় প্রতিরোধটা এসেছে জো রুটের কাছ থেকে। তাঁর সংগ্রহ ছিল ৮৪ রান। এছাড়া কেভিন পিটারসেন ৫৩ রান, বেন স্টোকস ২৮ রান সংগ্রহ করেন। প্রায়র ৩১ রানে ও ব্রড ২২ রানে অপরাজিত আছেন।

অসিদের পক্ষে ২১ রান দিয়ে উইকেট নেন পিটার সিডল। রায়ান হ্যারিস, মিচেল জনসন, নাথান লায়ন ও স্টিভ স্মিভ—প্রত্যেকেই তুলে নিয়েছেন একটি করে উইকেট।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাস লাইভ) // টিকে