[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাংলাদেশী বেয়ার গ্রিলস জয়পুরহাটের কলেজছাত্র!


প্রকাশিত: November 20, 2015 , 12:45 pm | বিভাগ: অসাম নিউজ,আপডেট,কলেজ,রাজশাহীর ক্যাম্পাস


bangladeshi-bear-1

সাইফুল ইসলাম, জয়পুরহাট : জনপ্রিয় ডিসকভারি চ্যানেলের ম্যান ভার্সেস ওয়াইল্ড অনুষ্ঠানটি অনেকেরই দেখা হয়েছে। আর এ অনুষ্ঠানের কল্যাণে নায়ক বেয়ার গ্রিলসকে চেনা হয়ে গেছে সবার। দুঃসাহসী এ লোকটি কাঁচা সাপ, ব্যাং থেকে শুরু করে সব রণের খাবার খেতে অভ্যস্থ।

তারমতো বাংলাদেশেও এবার এমন এক সর্বভূকের সন্ধান পাওয়া গেছে। যিনি জ্যান্ত ব্যাঙ, বিছা, কেঁচো, শামুক, কাঁকড়া, বিভিন্ন পশুর কাঁচা মাংস কিংবা বিষধর সাপ চিবিয়ে খেতে পারেন।

জয়পুরহাটের কলেজছাত্র জাহাঙ্গীর আলমের এমন কাণ্ডে তাকে নিয়ে ব্যপক চাঞ্চল্য দেখা দিয়েছে। জাহাঙ্গীর বিভিন্ন উঁচু গাছপালা, ভবন কিংবা উঁচ স্থান থেকে লাফিয়ে পড়ার কৌশলও রপ্ত করেছেন। তিনি এখন এলাকায় বেয়ার গ্রিলস হিসেবে পরিচিতি পেয়েছেন।

এই দুঃসাধ্য কাজগুলো দেখতে প্রতিদিন শিশু-কিশোরসহ নানা বয়সী উৎসুক মানুষের ঢল নামছে তার বাড়িতে।

জাহাঙ্গীরের স্বপ্ন, কোনো টেলিভিশন চ্যানেল তাকে সহযোগিতা করলে আগামীতে তিনি দেশের দূর্গম অঞ্চলে গিয়ে বিয়ার গ্রিলের মতো ( চ্যানেল ডিসকভারিতে দূর্গম ভ্রমণ বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক ) অনুষ্ঠান নির্মাণ করবেন।

জাহাঙ্গীর আলম জয়পুরহাট সরকারি কলেজের স্নাতক (বিএ) তৃতীয় বর্ষের ছাত্র এবং জেলা শহরের আরাফাত নগরের ঈদগাহ কলোনির বাসিন্দা পুলিশ সদস্য শফিকুল ইসলামের ছেলে।

bangladeshi-bear-2
জানা গেছে, জাহাঙ্গীর ছোটবেলা থেকেই খুব ডানপিটে স্বভাবের। একই সঙ্গে দুর্দান্ত সাহসীও। খেলাধুলা কিংবা লেখাপড়ায় তেমন একটা মনোযোগ ছিল না তার। সারাদিন তার দৃষ্টি নিবদ্ধ থাকতো ডিসকভারি চ্যানেলের দিকে।

পরিবারের সদস্যরা জানায়, ডিসকভারি চ্যানেলের বিভিন্ন অনুষ্ঠানে দূর্গম এলাকা ভ্রমণ ও নিজের জীবন বাঁচাতে ও প্রতিকূল পরিবেশে টিকে থাকার বিষয়গুলি সে জানতে চেষ্টা করে। এক পর্যায়ে সেসব ঘটনার মতোই সে জ্যান্ত প্রাণীর কাঁচা মাংস চিবিয়ে খাওয়ার অভ্যাস রপ্ত করতে থাকে। পাশাপাশি সে নিজেকে প্রস্তুত করার জন্য বিভিন্ন গাছ, ভবন ও উঁচু স্থান থেকে লাফিয়ে পড়ার চেষ্টা করে। এসব দুঃসাধ্য কাজ করার কৌশলও রপ্ত করে।

প্রথমদিকে পারিবারিকভাবে বিপজ্জনক এসব কাজে তাকে বাধা দিলেও পরবর্তীতে ভালো দিক বিবেচনা করে পরিবারের সদস্যরা তাকে নানাভাবে উৎসাহ দিতে ও সহযোগিতা করতে থাকে।

দুঃসাহী তরুণ জাহাঙ্গীর আলম জানান, তার প্রিয় টেলিভিশন চ্যানেল ডিসকভারিতে নিয়মিত প্রচার হওয়া ভ্রমণ বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক বিয়ার গ্রিলের অনুকরণে তিনি নিজেকে প্রস্তুত করছেন। কোনো টেলিভিশন চ্যানেল যদি তাকে সহযোগিতা করে তাহলে আগামীতে দেশের দূর্গম অঞ্চলগুলোতে গিয়ে বিয়ার গ্রিলের মত অনুষ্ঠান নির্মাণ করার ইচ্ছা রয়েছে।

জয়পুরহাট, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন