[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাবিতে তিনদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব


প্রকাশিত: November 23, 2015 , 3:37 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪১ তম ব্যাচের শিক্ষার্থীদের চতুর্থ  বর্ষপূর্তি উপলক্ষ্যে ৩দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।

‘Let’s dream a dream together’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার উৎসব শুরু হয়। অনুষ্ঠান সূচির মধ্যে প্রথম দিন বিকেল ৫টায় ক্যাফেটেরিয়া চত্ত্বরে ফানুস উৎসব এবং সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ৪১ তম ব্যাচের শিক্ষার্থীরা নাচ ও গান পরিবেশন করবেন।

আয়োজকরা জানিয়েছেন, উৎসবের দ্বিতীয় দিন ২৪ নভেম্বর ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে সকালে র‌্যালি এবং রাতে নৈশভোজ ও ক্যাম্পফায়ারের আয়োজন করা হয়েছে।

এছাড়া তৃতীয় ও শেষদিন ২৫ নভেম্বর সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ড্স’ এর পরিবেশনায় কনসার্ট অনুষ্ঠিত হবে।

চতুর্থ বর্ষপূর্তি উদযাপন কমিটির কোষাধ্যক্ষ ইফ্ফাত জাহান খান নোভা বলেন, ‘নিবন্ধনের জন্য শিক্ষার্থী প্রতি ৩০০ টাকা করে গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভালো একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি আমরা।’

আহবায়ক শাহ্ আলম সাজু পুলক বলেন, ‘দেখতে দেখতে জাহাঙ্গীরনগরে আমরা ৪ বছর অতিক্রম করলাম। সুখ-দুঃখের এই অসাধারণ মুহূর্তগুলোকে উদযাপন করতে আমরা ৪১-তম আবর্তনের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষপূর্তি উদযাপন করছি।’

৩দিনব্যাপী এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম এবং বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য ড. এনামুর রহমান।

অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ‘ড্যান কেক’ এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে রকমারি.কম, ইন-টাচ রেস্টুরেন্ট, পেট্রিগাজ।

এর আগে চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে চলচ্চিত্র উৎসব এবং টেন্ট বানানোর কাজ সম্পন্ন করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রসঙ্গত, ২০১১ সালের ২১ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪১ তম ব্যাচের শিক্ষার্থীদের অ্যাকাডেমিক যাত্রা শুরু হয়।

জাবি//২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস