[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



এলইউতে ফুলব্রাইট স্কলারশিপ শীর্ষক প্রেজেন্টেশন


প্রকাশিত: December 1, 2015 , 7:45 pm | বিভাগ: আপডেট,প্রাইভেট ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস,স্কলারশিপ


এলইউ লাইভ: সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে (এলইউ) ‘ফুলব্রাইট স্কলারশিপ প্রোগ্রাম ফর ইউএস এম্বাসি’ শীর্ষক প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় এলইউর নিজস্ব ক্যাম্পাসে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. কবির হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. এস.এম. সাইফুল ইসলাম।

ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল মো. মুনির আহমেদ কাদেরী (অব.) অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে ‘ফুলব্রাইট স্কলারশিপ প্রোগ্রাম ফর ইউএস এম্বাসি’ সম্পর্কিত তথ্য তুলে ধরেন ইউএস এম্বাসির কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট (ফরেইন প্রোগ্রাম) মিসেস শাহীন খান।

প্রধনি অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো কবির হোসেন বলেন, শিক্ষকদের জন্য গবেষণায় নিয়োজিত হওয়ার এটাই উপযুক্ত সময়। শুধু শ্রেণিকক্ষে পাঠদান করলেই হবে না। উচ্চতর শিক্ষা এবং গবেষণার মাধ্যমে উন্নত জাতি গড়তে আরও বেশি মনোযোগী হতে হবে।

ভিসি বলেন, আজকের এই সুযোগ যেভাবে কাজে লাগানো যায়, সেভাবে কাজ করতে হবে।

পরে এধরনের অনুষ্ঠান লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের আরও ব্যাপক পবিসরে করার আহবান জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

মিসেস শাহীন খান জানান, বাংলাদেশ থেকে প্রতি বছর ২৫০জনেরও বেশি শিক্ষার্থী ইউএস স্কলারশিপ নিয়ে সে দেশে যান। এর মধ্যে ১২ থেকে ১৪টি ফুলব্রাইট স্কলারশিপ প্রদান করা হয়ে থাকে।

কিভাবে এদেশের বিশ্ববিদ্যালয়ের জুনিয়র ও সিনিয়র শিক্ষকগণ ফুলব্রাইট স্কলারশিপ পেতে পারেন এর সুস্পস্ট দিকনির্দেশনা দেন তিনি।

তিনি আয়োজনে সন্তোষ প্রকাশ করে বলেন, এটা লিডিং ইউনিভার্সিটির সাথে একটি শুভ সূচনা হলো।

অপরদিকে লিডিং ইউনিভার্সিটিতে এ ধরনের প্রোগ্রাম করার জন্য মিসেস শাহীন খানকে ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. কবির হোসেন ধন্যবাদ জানান। পাশাপাশি ইউনিভার্সিটির পক্ষ থেকে একটি ক্রেস্ট প্রদান করেন।

এলইউ// ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস